কালীগঞ্জনির্বাচন ও রাজনীতি

ঝিনাইদহ-৪ আসনে আঃলীগে ১০ বি এনপির ৬ জন প্রার্থী দলীয় টিকেট পেতে মরিয়া

শিপলু জামান

ঝিনাইদহ- ৪ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা ও ধানেরশীষ টিকেট পেতে মনোনয়ন জমা দিয়ে লবিং শুরু করেছেন কেন্দ্রে প্রার্থীরা । আওয়ামী লীগের ১০ জন, ও বিএনপির নবিন প্রবীণ নিয়ে ৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন।

বি এনপির দূর্গ বলে পরিচিত ঝিনাইদহ-৪ আসনটি সদরের একাংশ ও কালীগঞ্জ উপজেলার ১১ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত।

জানাগেছে, এ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার, সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মান্নান, কালীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য মোস্তাফিজুর রহমান বিজু, উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান মতি, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সভাপতি তোফাজ্জেল হোসেন বাবু, সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাশেদ শমসের, কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার খা আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম তপু ও শরিফুল ইসলাম মিন্টু।

অপর দিকে বি এনপির ধানেরশীষ পেতে ১ জন প্রবীণ ও ৫ জন নবিন প্রার্থীমনোনয়ন পত্র জমা দিয়ে টিকেট পেতে লড়াই করে যাচ্ছেন কালীগঞ্জ থানা বি এনপির সভাপতি সাবেক এমপি শহীদুজ্জামান বেল্টু , কেন্দ্রীয় স্বেস্চাসেবক দলের যুগ্ন সাধারন সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ , কালীগঞ্জ উপজেলা বি এনপির যুগ্ন আহবায়ক হামিদুল ইসলাম হামিদ , কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ন-সাধারন সম্পাদক বিএম নাজিম মাহমুদ, ইউপি চেয়ারম্যান ইলিয়াস রহমান মিঠু , বি এনপি নেতা হারুন অর রশিদ মোল্যা ।

বর্তমানে ঝিনাইদহ ৪ আসনে মনোনয়ন পত্র সংগ্রহকারি নেতার রয়েছে বিভিন্ন কর্মী। তারা এখন তাদের নেতাদের নিয়ে চরম হতাশার মধ্যে রয়েছে। এ ছাড়া শহর ও গ্রাম এলাকায় এখন নির্বাচনী একটা আমেজ শুরু হয়েছে। সব সময় চলছে নেতাদের মনোনয়ন নিয়ে নানা গুন্জন, আলোচনা ও সমালোচনা। উল্লিখিত নেতারা সবাই রয়েছে এখন ঢাকাতে লবিং করছেন দলীয় টিকেট লাভের জন্য। কর্মী সমর্থকরা আবার ঢাকাতে যাচ্ছেন খবরা খবর জানতে। কালীগঞ্জ এলাকায় এখন চরম হতাশ হয়ে পড়েছে নেতার কমীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button