ক্যাম্পাসটপ লিডমহেশপুর

ঝিনাইদহে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ

ঝিনাইদহের মহেশপুর উপজেলায় নাটিমা ইউনিয়নের সূর্যদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের বিরুদ্ধে ছাত্র-ছাত্রীর উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ করেছেন উপবৃত্তির টাকা না পাওয়া ছাত্র-ছাত্রীর পরিবার।

তথ্য অনুসন্ধানে জানা যায়, উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুলফিকার আলীর অসুস্থতার কারনে বর্তমানে দায়িত্বে আছেন সহকারি শিক্ষক ইছমতারা বেগম। সেই সুযোগে স্কুলের ৪ শিক্ষার্থীর নামের পাশে নিজের ও নিজের আত্মীয় স্বজনের নম্বর বসিয়ে টাকা উত্তোলন করে। 

জানা যায়, অভিযোগটি ধামাচাপা দেওয়ার জন্য শিক্ষিকা ইসমতারা ও শিক্ষক বিপুলসহ স্কুলের সভাপতি জেসমিন বেগম বিভিন্ন তদারকি শুরু করেছেন। 


এলাকাবাসী আরো জানায়, এই স্কুলে সরকারি বাজেটে স্কুল সংস্কারের জন্য ১ লক্ষ টাকা আসে কিন্তু সেখানে কাজ হয় মাত্র ২০ থেকে ২৫ হাজার টাকার এবং ঐ স্কুলের ম্যানেজিং কমিটির বিদ্যৎসাহি ও সদস্যেদের বাদ দিয়ে সবার অজান্তে নতুন কমিটি অনুমোদন করে আনেন। এলাকাবাসী এই স্কুলের দূর্নীতির বিষয়ে উর্ধ্বতন কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করছেন।

বিষয়টি জানতে পেরে, ক্ষুব্ধ হয়ে সকল অভিভাবকগন সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার নিছার উদ্দিনের কাছে অভিযোগ করেন।এব্যাপারে তিনি বলেন, আমার কাছে মৌখিক অভিযোগ এসেছে, লিখিত অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button