কালীগঞ্জটপ লিডনির্বাচন ও রাজনীতি

ঝিনাইদহ-৪ আসনে নৌকার মাঝি আনোয়ারুল আজীম আনার

সারাদেশের মতো ঝিনাইদহে ছিল তুমুল উত্তেজনা। সবার প্রশ্ন- কে হাসবে শেষ হাসি। কে হবেন নৌকার মাঝি। রোববার সকাল থেকে দলীয় সূত্রে আওয়ামী লীগের প্রার্থী নিশ্চিতের খবর জানাজানি হয় এলাকায়। শুরু হয় পছন্দের নেতা দলীয় মনোনয়ন পাওয়ায় মিষ্টি খাওয়া।

ঝিনাইদহের ছয়টি উপজেলা নিয়ে ৪টি সংসদীয় আসন গঠিত। এবার একাদশ সংসদ নির্বাচনে ৪টি আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেন ৫৯ জন।

ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ-সদরের আংশিক) আসন থেকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান এমপি আনোয়ারুল আজীম আনারকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে।

দলীয় সূত্র ও মনোনয়ন পাওয়া ব্যক্তিদের সাথে কথা বলে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

রোববার সকালে একাদশ জাতীয় নির্বাচনের জন্য আনুষ্ঠানিকভাবে দলীয় প্রার্থী তালিকা ঘোষণা শুরু করে আওয়ামী লীগ। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রার্থীদের চিঠি দেওয়া শুরু করে দলটি। দলের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের চিঠি বিতরণ করছেন।

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ১১টি, সদর উপজেলার চারটি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত ঝিনাইদহ-৪ (জাতীয় সংসদের ৮৪) আসন। এই আসনে মোট ভোটারের সংখ্যা ২ লাখ ৪৯ হাজার ২২ জন। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থীর তালিকায় ছিলেন ছয়জন। এঁরা হলেন বর্তমান সাংসদ ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার, সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মান্নান, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু, উপজেলা ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান মতি, কালীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য মোস্তাফিজুর রহমান বিজু ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান রাশেদ শমসের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button