ঝিনাইদহ সদরটপ লিড

রিমান্ডে থাকা আসামীর আগুনে পুড়ে মৃত্যু

গাজীপুরে শিশু পাচার মামলায় পুলিশ হেফাজতে থানা হাজতে থাকা রিমান্ডের এক আসামী আগুনে পুড়ে রোববার মারা গেছেন।

নিহতের নাম মশিউর রহমান (৩৬)। তিনি ঝিনাইদহ জেলা সদরের হলিধানী গ্রামের আব্দুল খালেকের ছেলে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার ওসি সমীর চন্দ্র সূত্রধর জানান, গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে গত ১৪ নভেম্বর দুপুরে এক নবজাতককে চুরি করে নেয়ার চেষ্টার অভিযোগে মশিউর রহমান (৩৬) ও গাড়ী চালক আসাদুজ্জামানকে (৩৫) আটক করা হয়। ওই ঘটনায় মানব পাচার প্রতিরোধ আইনে দায়ের করা মামলায় গ্রেফতারকৃত ওই দু’আসামীকে আদালতের মাধ্যমে জিজ্ঞাসাবাদের জন্য গত ২১ নভেম্বর ৫ দিনের রিমান্ডে আনে পুলিশ।

পুলিশ হেফাজতে রিমান্ডে জিজ্ঞাসাবাদকালে তাদেরকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার হাজত খানায় রাখা হয়। শনিবার দিবাগত রাত ১০টার দিকে ওই থানার হাজত খানার ভিতরে মশিউরের পরনের কাপড়ে আগুন ধরে যায়। এসময় হাজতে থাকা অপর আসামি আসাদুজ্জামান ডাক চিৎকার শুরু করে। ডাক চিৎকার শুনে পুলিশ সদস্যরা সেখানে গিয়ে আগুন নেভায়। আগুনে মশিউরের শরীরের বিভিন্ন অংশ দ্বগ্ধ হয়। পরে গুরুতর অবস্থায় মশিউরকে উদ্ধার করে প্রথমে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার ভোর ৬টার দিকে মশিউর মারা যায়।

তিনি আরো জানান, আত্মহত্যার উদ্দেশ্যে হাজত খানায় আসামী মশিউর দিয়াশলাই দিয়ে নিজের শরীরের কাপড়ে আগুন ধরিয়ে দেয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

নিহতের স্বজনরা জানান, ঝিনাইদহ এলাকায় সারের ব্যবসা করতেন মশিউর। নিঃসন্তান এক আত্মীয়ের সঙ্গে ঘটনার দিন গাজীপুরে বেড়াতে এসে নবজাতক চুরির ঘটনায় ফেঁসে গিয়ে গ্রেফতার হন। পুলিশ হেফাজতে হাজতখানায় দিয়াশলাই নিষিদ্ধ থাকলেও গ্রেফতারকৃত মশিউরের গায়ে আগুনের ঘটনাটি রহস্যজনক।

সূত্র- মানবজমিন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button