ঝিনাইদহ সদর

ঝিনাইদহে আর্সেনিক মুক্তকরণ “সনোফিল্টার” বিতরণ

সাজ্জাদ আহমেদ-

ঝিনাইদহের বিনামূল্যে আর্সেনিক মুক্তকরণ “সনোফিল্টার” বিতরণ করা হয়।সোমবার দুপুরে এউপলক্ষে এক আলোচনা অনুষ্ঠিত হয়। মাশউক পবহাটি প্রকল্প অফিস প্রাঙ্গনে এ “ইন্টিগ্রেটেড প্রোজেক্ট ইউথ আর্সেনিক মিটিগেশন, প্রি-স্কুল এডুকেশন, হেলথ সার্ভিস এন্ড ইনকাম জেনারেটিং এ্যাকটিভিটি ইন ঝিনাইদহ ডিসট্রিক)্” প্রকল্পের  উদ্দ্যগে এ বিতরণ করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ঝিনাইদহের নির্বাহী প্রকৌশলী উমাপদ পোদ্দার।কুষ্টিয়া মাশউক প্রধান নির্বাহী কর্মকর্তা সেখ মনোয়ার আহমদ আলোচনা ও বিতরন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ।

অনুষ্ঠান পরিচালনা করেন কুষ্টিয়া মাশউক প্রোগ্রাম কো-অর্ডিনেটর শাহ্ আবুল আওয়াল।এছাড়াও উপস্থিত ছিলেন সাংবাদিক সাজ্জাদ আহমেদ,মাশউক ঝিনাইদহ এর সহঃ প্রজেক্ট ম্যানেজার আব্দুল মোমিন।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন হাবিবুর রহমান, আবুল হাসনাত ও শিউলী আক্তার। আলোচনা শেষে প্রধান অতিথি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ঝিনাইদহের নির্বাহী প্রকৌশলী উমাপদ পোদ্দার সহ অতিথিবৃন্দ প্রকল্পের সদর উপজেলার আর্সেনিক আক্রান্ত ও ঝুঁকিতে থাকা দরিদ্র পরিবারের মাঝে বিনামূল্যে আর্সেনিক মুক্তকরন “সনোফিল্টার” বিতরণ করেন।

নির্বাহী প্রকৌশলী, উমাপদ পোদ্দার বলেন আর্সেনিক একটি নিরব মানব ঘাতক যা কিনা ভু-গর্ভস্থ্য পানির সহিত মিশ্রিত অবস্থায় থাকে। আর্সেনিক আক্রান্ত ও ঝুঁকিতে থাকা দরিদ্র পরিবারের মাঝে বিনামুল্যে আর্সেনিক মুক্তকরন সনোফিল্টার সরবরাহ করায় মাশউক সংস্থার মহোতি এই উদ্দ্যোগকে স্বাগত ও ধন্যবাদ জানান জানান।

এটার সঠিক ব্যবহার ও রক্ষনাবেক্ষন আপনারাই করবেন এবং এর থেকে উপকৃত হবেন।

এছাড়াও তিনি স্যানিটেশন ব্যবস্থার ব্যাপারে সকলকে সচেতন হওয়ার জন্য সকল উদ্বুদ্ধ করেন। সর্বশেষে সভাপতি, প্রধান অতিথি, সংস্থার প্রোগ্রাম কো-অর্ডিনেটর ও অন্যান্য কর্মকর্তার উপস্থিতিতে উপকারভোগীদের মাঝে বিনামূল্যে আর্সেনিক মুক্তকরন সনোফিল্টার বিতরন করার মধ্যদিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button