অন্যান্য

ফাহমিদা নবীর জন্মদিন আজ

ঝিনাইদহের চোখঃ

‘লুকোচুরি লুকোচুরি গল্প, তারপর হাতছানি অল্প, চায় চায় উড়তে উড়তে, মন চায় উড়তে উড়তে’-গানের কথাগুলো পড়তে পড়তে যার মুখ ভেসে উঠেবে চোখের সামনে সেই সংগীতশিল্পী ফাহমিদা নবীর জন্মদিন আজ। রাত বারোটার পর থেকেই জন্মদিনের শুভেচ্ছা ভাসছেন প্রিয় এই শিল্পী।

এবারের জন্মদিনটা অন্যরকম তার। কলকাতায় কাটছে সুন্দর এই দিনটা। ভারতের কলকাতার নজরুল মঞ্চে আজ (৪ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘বাংলা উৎসব ২০১৯’।

এই উৎসবের প্রথমদিন অর্থাৎ আজ প্রথম কলকাতার নজরুল মঞ্চে গান গাইবেন ফাহমিদা নবী। তার সঙ্গে আরও গাইবেন বাপ্পা মজুমদার, সামিনা চৌধুরীসহ অনেকে।

জন্মদিনে কলকাতার নজরুল মঞ্চ থেকেই ফেসবুক লাইভে এসেছিলেন ফাহমিদা নবী। তিনি বলেন, ‘আজ সারাদিন অনেকই আমাকে জন্মদিনের শুভেচ্ছ জানিয়েছেন। সবাইকে অনেক অনেক ধন্যবাদ। নিজের জন্মদিনে এমন একটা অনুষ্ঠানে গান গাইতে অন্যরকম ভালো লাগা কাজ করছে। জন্মদিনে কোন অনুষ্ঠানে গান গাইতে পারাটাও একজন শিল্পী জন্য অনেক বড় পাওয়া।’

ফাহমিদা নবী লাইভে দেখা গেল বাপ্পা-তানিয়াকেও। এই অনুষ্ঠানে অংশগ্রহণ উপলক্ষে নতুন বছরের শুরুর আগেই স্ত্রী তানিয়া হোসেইনকে সঙ্গে নিয়ে দার্জিলিংয়ে ঘুরতে গেছেন বাপ্পা মজুমদার। তিনি সেখান থেকেই কলকাতার নজরুল মঞ্চে বাংলা উৎসবে যোগ দিচ্ছেন। আর গতকাল সকাল ১১টার ফ্লাইটে কলকাতা গেছেন ফাহমিদা নবী।

‘এক মুঠো গান’, ‘এক মুঠো গান-২’, ‘দুপুরের একলা পাখি’, ‘মনে কি পড়ে না’, ‘আমার বেলা যে যায়’, ‘আকাশ ও সমুদ্র ওপার’, ‘স্বপ্ন গল্প’,‘ছাত্র দেয়াল হঠাত্ খেয়াল’, ‘পরস্পর`, ‘ফড়িং’, ‘তুমি কি সেই তুমি’, ‘এক চাঁদ ভালোবাসা’, ‘নিছক স্বপ্ন’, ‘সেলিব্রেটিং লাইফ ১,২,৩ এবং’, ‘আমি আকাশ’সহ বেশ কিছু অ্যালবাম রয়েছে ফাহমিদা নবীর ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button