ঝিনাইদহ সদরমাঠে-ময়দানে

ঝিনাইদহে জাতীয় স্কুল মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতা শুরু

এলিস হক, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহ জেলা পর্যায়ে ৪৮তম জাতীয় স্কুল মাদরাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা’১৯ ঝিনাইদহ সরকারি বালক উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে উদ্বোধন হয়েছে।

উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। এই সময় তার সাথে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান, জেলা শিক্ষা অফিসার সুশান্ত কুমার দেব, জেলা ক্রীড়া অফিসার সুমন মিত্র, সহকারী জেলা শিক্ষা অফিসার তসলিমা খাতুন, ঝিনাইদহ সদর উপজেলা শিক্ষা অফিসার এমএ আরিফ সরকার, কালীগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার মধুসূদন সাহা, হরিণাকুন্ডু উপজেলা শিক্ষা অফিসার মোঃ ফজলুল হক, কোটচাঁদপুর উপজেলা শিক্ষা অফিসার মোঃ রতন মিয়া, মহেশপুর উপজেলা শিক্ষা অফিসার শৈলকুপা উপজেলা শিক্ষা অফিসার শামীম আহমেদ খান, মোঃ আমজাদ হোসেন, বাংলাদেশ শিক্ষক সমিতি ঝিনাইদহ জেলা শাখার সভাপতি মহিউদ্দিন, ভুটিয়ারগাঁতী রসুলপুর আলীম মাদরাসার কমিটির সভাপতি আবু বকর সিদ্দিক, বাংলাদেশ শারীরিক শিক্ষাবিদ সমিতি ঝিনাইদহ জেলা শাখার সভাপতি মোঃ জাহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক রেজাউল করিম বাবু প্রমুখ।

এছাড়াও অন্যান্যের মধ্যে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যারা-হাটগোপালপুর স্কুল এন্ড কলেজের ক্রীড়া শিক্ষক শরিফুল ইসলাম, ফজর আলী গার্লস স্কুল এন্ড কলেজের ক্রীড়া শিক্ষিকা সুরাইয়া খাতুন, মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক তাজমিলুর রহমান নাসিম, গোবিন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, ক্রীড়া শিক্ষক মোঃ লিয়াকত আলী, ক্রীড়া শিক্ষক শেখ মোহাম্মদ বেলাল হোসাইন, ক্রীড়া শিক্ষক সোহেল রানা, ক্রীড়া শিক্ষক মোঃ সোহরাব উদ্দিন, ক্রীড়া শিক্ষক মোঃ সিরাজুল ইসলাম, ক্রীড়া মোঃ শাহ আলম, হরিণাকুন্ডুর ভায়না শহীদ মোশারফ দলিল উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবদুর রাজ্জাক প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানের কর্মসূচি ছিল জাতীয় সঙ্গীত পরিবেশন, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, উদ্বোধনী বক্তব্য ও শান্তির প্রতীক পায়রা উড়ানো।

প্রধান অতিথি জেলা প্রশাসক সরোজ কুমার নাথ শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগী ও প্রতিযোগিনীদের উদ্দেশ্যে কিছু উপদেশ বক্তব্য দেন।

প্রধান অতিথি বলেন, ‘নতুন সরকার ক্ষমতায় এসে নতুন বার্তা দিয়েছে। রাষ্ট্রী পরিচালনার দায়িত্ব নিয়ে দেশকে উন্নয়ন ত্বরান্বিত করতে হলে প্রয়োজন সৎ, দক্ষ মেধার সমন্বয়ন। শুধু পছন্দের মন্ত্রীকে নিলেই সুশাসন হয় না। সুশাসন প্রতিষ্ঠা করতে হলে যোগ্য, দক্ষ ও অভিজ্ঞ লোকের প্রয়োজন হয়। ঠিক তেমনি তোমাদের জন্য একটা নতুন বার্তা দিয়ে বলি-ক্রীড়াঙ্গনেও অনুশীলন ও সাধনা ছাড়া সবকিছু সাফল্য পাওয়াও সম্ভব নয়। এর জন্য প্রয়োজন তোমাদের খেলার দক্ষতা, কৌশল এবং মেধার পরিচায়ক। আশা করি, তোমরা জেলা পর্যায়ে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সমাজ, দেশ ও জাতিকে উপহার দিতে পারবে। তোমরা আগামী দিনের সুনাগরিক হিসেবে গড়ে উঠবে। দেশ ও জাতিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়ে তুলবে-এটাই তোমাদের জন্য নতুন বার্তা।’

৬টি উপজেলা নিয়ে এবারের জেলা পর্যায়ের আসরে অংশ নিচ্ছে। খেলায় ব্যক্তিগত ও দলগত ইভেন্টগুলো হলো-ক্রিকেট, ভলিবল, ব্যাডমিন্টন, এ্যাথলেটিক্স, হকি ও বাস্কেটবল। আগামী ১২ জানুয়ারী’১৯ শনিবার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button