ঝিনাইদহ সদরমাঠে-ময়দানে

ঝিনাইদহে জাতীয় স্কুল মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী

এলিস হক, ঝিনাইদহের চোখঃ

শনিবার ১২ জানুয়ারী’১৯ বিকাল ৩টায় ঝিনাইদহ জেলা পর্যায়ে ৪৮তম জাতীয় স্কুল মাদরাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা’১৯ ঝিনাইদহ সরকারি বালক উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে শেষ দিনে এ্যাথলেটিক্স প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষ হয়েছে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান অতিথি সরোজ কুমার নাথ।

প্রধান অতিথি তার সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, ‘আমরা নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে খেলাধুলাসহ অন্যান্য কার্যক্রমে এগিয়ে যেতে চাই। জয়-পরাজয় বড় কথা নয়, অংশগ্রহণই মূল বিবেচ্য বিষয়। তোমরা যারা এই ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিয়েছো, তারা যেনো খুলনায় উপ-আঞ্চলিক ক্রীড়া প্রতিযোগিতায় সুনাম বজায় রাখতে পারো-সেটাই হবে বিরাট সাফল্য। প্রতিযোগিতায় ক্রীড়া মুন্সিয়ানার পরিচয় দিতে পারো এই প্রত্যাশা করছি তোমাদের কাছ থেকে। তোমাদের সার্বিক কল্যাণ কামনা করি।’

এর আগে শুভেচ্ছা বক্তব্য দেন জেলা শিক্ষা অফিসার সুশান্ত কুমার দেব।
তিনি বলেন, ‘আমি সব সময় জবাবদিহিতায় বিশ্বাস করি। আসলে খেলাধুলা পরিচালনার বিভিন্ন ইভেন্টে এক সাথে সম্পন্ন কঠিন কাজ। দুঃসাধ্য মনে হলেও সবার আন্তরিক সহযোগিতা করার কারণে এই জেলা পর্যায়ে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতায় শেষ করতে পেরেছি। এই ব্যাপারে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও ক্রীড়া শিক্ষকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।’

এই সময় তার সাথে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আরিফ-উজ-জামান, জেলা পুলিশ সুপারের প্রতিনিধি, সহকারী জেলা শিক্ষা অফিসার তসলিমা খাতুন, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা হোসনে আরা, ঝিনাইদহ সরকারি বালক উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান প্রমুখ ।
পরে প্রধান অতিথি বিজয়ী প্রতিযোগী ও প্রতিযোগিনীর কাছে পুরস্কার তুলে দেন।

উপস্থাপনায় দায়িত্বে ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতি ঝিনাইদহ জেলা শাখার সভাপতি, এম কে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, বাংলাদেশ স্কাউটস জেলা শাখার সাধারণ সম্পাদক এবং এ্যাথলেটিক্স প্রতিযোগিতা ইভেন্টের আহ্বায়ক মহি উদ্দীন।

পরে সঞ্চালনার দায়িত্ব পালন করেন ক্রীড়া শিক্ষক মোহাম্মদ সোহরাব উদ্দিন।
এছাড়াও অন্যান্যের মধ্যে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ শারীরিক শিক্ষাবিদ সমিতি ঝিনাইদহ জেলা শাখার সভাপতি আলহাজ্ব মোঃ জাহিদুল ইসলাম, সংস্থার সংগঠন সাধারণ সম্পাদক ও লাউদিয়া মাধ্যমিক স্কুলের ক্রীড়া শিক্ষক রেজাউল ইসলাম, ঝিনাইদহ সদর উপজেলা শাখার সভাপতি রেজাউল করিম, ঝিনাইদহ সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও ক্রীড়া শিক্ষক শেখ মোহাম্মদ বেলাল হোসাইন, ফজর আলী গার্লস স্কুল এন্ড কলেজের ক্রীড়া শিক্ষিকা সুরাইয়া খাতুন, মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক সৈয়দ নাসিমুর রহমান নাসিম, গোবিন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, ক্রীড়া শিক্ষক মোঃ লিয়াকত আলী, ক্রীড়া শিক্ষক সোহেল রানা, ক্রীড়া শিক্ষক সিরাজুল ইসলাম, ক্রীড়া শিক্ষক মোঃ শাহ আলম, ক্রীড়া শিক্ষক আমির হোসেন, বাজার গোপালপুর স্কুল এন্ড কলেজের ক্রীড়া শিক্ষক এমএস শরিফুল ইসলামসহ ঝিনাইদহ জেলার বাইরে হতে আসা সকল উপজেলার প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকবৃন্দ, শারীরিক শিক্ষাবিদ সমিতির ক্রীড়া শিক্ষকবৃন্দ, উপজেলার সকল শিক্ষক প্রতিনিধিবৃন্দ এবং ৬ উপজেলার প্রতিযোগী ও প্রতিযোগিনীবৃন্দ।

সভায় সভাপতিত্ব করেন ঝিনাইদহ জেলা শিক্ষা অফিসার সুশান্ত কুমার দেব।

এবারের শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতায় সুন্দর ও সুষ্ঠুভাবে শেষ করায় সমিতির সাধারণ সম্পাদক মহিউদ্দীন সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
এলিস হক
ক্রীড়া সাংবাদিক
ঝিনাইদহের চোখ
১২.১.১৯

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button