কালীগঞ্জনির্বাচন ও রাজনীতি

ঝিনাইদহ পৌরসভা উপনির্বাচনে আশরাফ’ই আ’লীগের একক প্রার্থী

ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার শুন্য মেয়র পদটিতে উপ-নির্বাচনের তোড় জোর শুরু হয়েছে। উপজেলা আওয়ামীলীগ মেয়র পদে বর্তমান (ভারপ্রাপ্ত) মেয়র ও পৌর আ’লীগের সাংগাঠনিক সম্পাদক আশরাফুল আলম আশরাফকে দলীয় একক চুড়ান্ত প্রার্থী ঘোষনা করেছে।

কালীগঞ্জ উপজেলা আ’লীগের দলীয় সুত্রে জানায়, প্রয়াত কালীগঞ্জ পৌর আ’লীগের সভাপতি ও পৌরসভার মেয়র মরহুম মকছেদ আলী বিশ্বাসের মৃত্যুতে মেয়র পদটি শুন্য হয়ে পড়লে প্যানেল মেয়র আশরাফ ভারপ্রাপ্ত মেয়রের দ্বায়িত্ব নেন। ইতিমধ্যে শুন্য পদের জন্য নির্বাচন কমিশনের তফশিীল ঘোষনায় এ পৌরসভার মেয়র পদে অংশ নিতে আ’লীগ থেকে একাধিক প্রার্থী গনসংযোগ শুরু করে। সে হিসাবে আ’লীগের দলীয় প্রার্থী চুড়ান্ত করতে গত রোববার পৌর আ’লীগ এক বর্ধিত সভা করে উপস্থিত ডেলিগেটদের ভোটে আশরাফকে দলীয় চুড়ান্ত প্রার্থী করে। এবং তাদের দলীয় প্রার্থী চুড়ান্তের ওই সভার রেজুলেশন কপিটি আ’লীগের উপজেলা কমিটিতে পাঠায়। এ প্রেক্ষিতে বুধবার আ’লীগের ভুষনস্কুল রোডস্থ দলীয় কার্ষালয়ে এক সভায় উপজেলা, পৌর ও ইউনিয়ন কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে বর্তমান ভারপ্রাপ্ত মেয়র আশরাফুল আলম আশরাফকে নৌকা প্রতিকের দলীয় একক প্রার্থী অনুমোদনের ঘোষনা করেন।

কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সাংসদ আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভাতে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ ও কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোয়ারুল আজিম আনার, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এসএম জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, কালীগঞ্জ পৌরসভার (ভারপ্রাপ্ত) মেয়র আশরাফুল আলম আশরাফ, কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ইসরাইল হোসেন, উপজেলা ভাইচ চেয়ারম্যান মতিয়ার রহমান মতি, পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদ উদ্দিন, সাধারন সম্পাদক ও পৌর কাউন্সিলর তোরাফ আলী, সহ-সাধারন সম্পাদক মাসুদুর রহমান মন্টু, সাবেক মেয়র ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য মোস্তাফিজুর রহমান বিজু, জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর হোসেন সোহেল, কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি আনিচুর রহমান মিঠু মালিতা ও সাধারন সম্পাদক কাজী রিপন সহ উপজেলার সকল ইউনিয়ন ও পৌর ওয়ার্ড কমিটির সভাপতি সম্পাদকগন। দলীয়ভাবে প্রার্থী নির্বাচনের সভাতে আ’লীগের আরো যারা প্রার্থী হতে আগ্রহ প্রকাশ করেছিলেন তারা হলেন, সাবেক মেয়র মোস্তাফিজুর রহমান বিজু, পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদ উদ্দিন, সহ-সাধারন সম্পাদক মাসুদুর রহমান মন্টু, বিশিষ্ট ব্যাবসায়ী ইমান আলী ও ঝিনাইদহ বারের সাধারন সম্পাদক আব্দুল্লাহ মিন্টু। সর্বশেষ উপজেলা ও পৌর আ’লীগ সভার মাধ্যমে বর্তমান ভারপ্রাপ্ত মেয়র আশরাফকে দলীয় নৌকার মেয়র প্রার্থী ঘোষনা করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button