কালীগঞ্জ

ঝিনাইদহ জেলা সরকারি জলমহাল ব্যবস্থাপনা কমিটিতে সদস্যপদ প্রদান

মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহের চোখঃ

সরকারি জলমহাল ব্যবস্থাপনা নীতি ২০০৯ এর ৫(৬) (ঠ) অনুচ্ছেদ অনুযায়ী ঝিনাইদহ জেলার জলমহাল ব্যবস্থাপনা কমিটিতে সদস্য অর্ন্তভূক্তির জন্য জেলা প্রশাসক ও জেলা জলমহাল ব্যবস্থাপনা কমিটির সভাপতির দপ্তর বরাবর আবেদন করেছেন ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার ভাটপাড়া গ্রামের পাচু গোপাল দত্তের ছেলে শ্রী নিখিল দত্ত। তিনি বলেন তার আবেদনপত্রের প্রেক্ষিতে ঝিনাইদহ জেলার প্রকৃত মৎস্যজীবি সম্প্রদায়ের স্বার্থ ও অধিকার সমূহ যথাযথ বাস্তবায়নে গত ইং ০৯/০১/২০১৯ তারিখে জাতীয় মৎস্যজীবি সমবায় সমিতি লিমিটেড সূত্র থেকে বাজামস/ঢাকা-(জল)-১০৮(২)২২৫ এর লক্ষে আমাকে প্রতিনিধি করেছেন। বিষয়টি প্রকৃত মৎস্যজীবি সম্প্রদায়ের স্বার্থ ও অধিকার যথাযথ বাস্তবায়ন করার লক্ষে সরকারি জেলা জলমহাল কমিটি তাকে সদস্যপদ অন্তভূক্তির জন্য ঝিনাইদহ জেলা প্রশাসকের প্রতি সবিনয় আবেদন করেছেন।

তার আবেদনের প্রেক্ষিতে বাংলাদেশ জাতীয় মৎস্যজীবি সমবায় সমিতি লিমিটেড তাকে ঝিনাইদহ জেলা জলমহালের বিভিন্ন কমিটিতে মনোনয়ন করার জন্য ঝিনাইদহ জেলা প্রসাশক ও জেলা জলমহাল ব্যবস্থাপনা কমিটির সভাপতির প্রতি অবহিত করেছেন।

উল্লেখিত বিষয়ে সূত্রে আরো উল্লেখ করেন সরকারি জলমহাল ব্যবস্থাপনা নীতি,২০০৯ এর ৫ (৬) (ঠ) অনুচ্ছেদ অনুযায়ী শ্রী নিখিল দত্ত, পিতা পাচু গোপাল দত্ত, গ্রাম ভাটপাড়া, উপজেলা কালীগঞ্জ, জেলা ঝিনাইদহ কে ঝিনাইদহ জেলার জলমহাল কমিটির সদস্য ও জাতীয় মাছ ইলিশ সম্পদের উন্নয়নের লক্ষ্যে ও জলমহাল সম্পর্কিত বিভিন্ন কমিটিতে বাংলাদেশ জাতীয় মৎস্যজীবি সম্প্রদায়ের স্বার্থ ও অধিকার সমূহ যথাযথ বাস্তবায়ন করার জন্য মৎস্যজীবি প্রতিনিধি হিসেবে মনোনীত করা হয়েছে। এ বিষয়ে অনুরোধ করেছেন রবীন্দ্রনাথ বর্মন সদস্য, ব্যবস্থাপনা কমিটি ও আহবায়ক জলমাহল কমিটি, বাংলাদেশ জাতীয় মৎস্যজীবি সমবায় সমিতি লিমিটেড মতিঝিল ঢাকা থেকে। শ্রী নিখিল দত্ত বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রনালয় সায়রাত শাখার আবেদনের পেক্ষিতেও বাংলাদেশ জাতীয় মৎস্যজীবি সমিতিসহ বিভিন্ন কমিটিতে তাকে অর্ন্তভূক্তির বিষয়ে সরকারি জলমহাল ব্যবস্থাপনা নীতি,২০০৯ অনুযায়ী বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহনের নির্দেশক্রমে অনুরোধ করেন রাশেদুল ইসলাম, উপসচিব, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়, বাংলাদেশ সচিবালয় ঢাকা।

জাতীয় সমিতির প্রতিনিধি ও জেলা জলমহাল কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সভাপতি কাঠগড়া মৎস্যজীবি সমবায় সমিতি লিমিটেডের সভাপতি শ্রী আনন্দ সত্রাসহ সকল সদস্যবৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button