ঝিনাইদহ সদর

ঝিনাইদহে ওষুধের বিষক্রীয়ায় ৩০ মণ মাছ মারা গেছে

সুলতান আল একরাম, ঝিনাইদহের চোখঃ

ওষুধের বিষক্রীয়ায় ১১বিঘা জমির মাছ মারা গেছে। ঘটনাটি ঘটেছে গত শ্রুক্রবার বিকালে ঝিনাইদহ সদর উপজেলার সালিয়া গ্রামে। পুকুরের মালিক সাগান্না গ্রামের আমির হোসেনের ছেলে আবু বাক্কর জানান গত শুক্রবার দুপুরে ডাকবাংলা বাজারের মেসার্স আশরাফুল ইসলাম এর দোকান থেকে ইয়ন এ্যানিমেল হেলথ প্রোডাক্টস লিঃ এর রাইজ (৪০০মিলি) প্রয়োগ করার পরে আমার ১১ বিঘার জমির প্রায় ৩০মন মাছ মারা গেছে, যার আনুমানিক মূল্য ১লাখ টাকা। তিনি আরও জানান আমি দোকানদার কে সুমিথিয়ন বা এনগ্রেব ১০০মিলি ওষুধ চাইলে তার কাছে সেটা না থাকায় তিনি আমাকে রাইজ (৪০০মিলি) পুকুরে প্রয়োগ করতে বলেন, আর এর পরেই ঘটনাটি ঘটে।

পুকুরটি পরিদর্শন কালে স্থানীয় সূত্রে জানা যায় শুক্রবার দুপুরে পুকুরে ওষুধ প্রয়োগ করার কিছুক্ষন পর থেকেই তারা মাছ মরতে দেখলে পুকুর মালিককে খবর দেয়। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে ওষুধের বিষক্রীয়ায় পুকুরের এই মাছ মারা গেছে। এ বিষয়ে ওষুধ ব্যবসায়ী আশরাফুল ইসলামের নিকট জানতে চাইলে তিনি বলেন রাইজ প্রয়োগে পুকুরের মাছ মারা যাওয়ার কথা নয়, এই মরার পিছনে অন্য কোন কারন থাকতে পারে। এবিষয়ে ইয়ন গ্রুপের রিজিওনাল ম্যানেজার বসিরউল্লাহ জানান এই ওষুধ আমরা মাছের পুকুরে দিতে বলিনা। তবে ডিলাররা কিভাবে দিয়েছে তা আমার জানা নাই।

এই ঘটনাটি সম্পর্কে ডাকবাংলা পুলিশ ফাড়ি ইনচার্জ তহিদুল ইসলাম জানান ঘটনাটি শুনার পরে আমি ঘটনা স্থলে গিয়েছিলাম। পুকুর মালিক আবু বক্করকে আমি আইনের আশ্রয় নিতে বলেছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button