কালীগঞ্জ

ঝিনাইদহে ভুয়া ডাক্তারকে জরিমানা ও ক্লিনিক সিলগালা

ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের কালীগঞ্জে মোবাইল কোর্ট পরিচালনা করে ন্যাশনাল (প্রাঃ) হাসপাতালকে সিলগালা ও অপু ক্লিনিকের মালিক ভুয়া ডাক্তার শেখ সদর উদ্দীনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৮ জানুয়ারি) দুপুরে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক সরোজ কুমার নাথের উপস্থিতিতে উপজেলার বারবাজারে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট সূত্রে জানাগেছে, ক্লিনিকে ডাক্তার, নার্স ও অটির পরিবেশ না থাকাসহ স্বাস্থ্য বিধি অমান্য করে ক্লিনিক পরিচালনার দায়ে ন্যাশনাল প্রাইভেট হাসপাতালকে সিলগালা করা হয়।

এছাড়া অপু ক্লিনিকের মালিক শেখ সদর উদ্দীন এমবিবিএস ও সার্জন না হওয়া সত্বেও নামের আগে ডাক্তার লেখার অপরাধে মেডিক্যাল ও ডেন্টাল আইনে ভুয়া ডাক্তার সদর উদ্দীনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্টেট সুবর্ণা রানী সাহা জানান, জেলা ম্যাজিস্টেট ও জেলা প্রশাসক সরোজ কুমার নাথের উপস্থিতিতে বারবাজারে মোবাইল কোট পরিচালনা করা হয়। এ সময় ন্যাশনাল হাসপাতালে কোন ডাক্তার ও নার্স পাওয়া যায়নি। ক্লিনিকে একজন মাত্র রোগী ছিল।

প্রাইভেট হাসপাতালটিতে অটির পরিবেশ নেই। সম্পূর্ণ স্বাস্থ্য বিধি অমান্য করে ক্লিনিক পরিচালনা দায়ে ন্যাশনাল প্রাইভেট হাসপাতালকে সিলগালা করা হয়। একই সময়ে অপু ক্লিনিকের মালিক শেখ সদর উদ্দীন এমবিবিএস ও সার্জন না হওয়া সত্বেও নামের আগে ডাক্তার ব্যবহার করার অপরাধে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনার সময় জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, কালীগঞ্জ থানার ওসি ইউনুচ আলী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট ডাঃ মোঃ আলাউদ্দীন উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button