অন্যান্য

প্রধানমন্ত্রীকে আহ্বায়ক করে নিকার গঠন

ঝিনাইদহের চোখ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আহ্বায়ক করে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার) গঠন করা হয়েছে।
সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করে ২৫ সদস্যের এ কমিটি গঠন করা হয়। নতুন মন্ত্রিসভা গঠনের পর এখন এ কমিটি ফের গঠিত হলো।

কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, আইনমন্ত্রী আনিসুল হক, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

এছাড়া সদস্য হিসেবে থাকবেন বিষয় সংশ্লিষ্ট মন্ত্রী বা প্রতিমন্ত্রী, মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, লেজিসলেটিভ ও সংসদ সচিব, স্থানীয় সরকার সচিব, আইন ও বিচার সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিব, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার), জননিরাপত্তা বিভাগের সচিব, জনপ্রশাসন সচিব, অর্থ সচিব, ভূমি সচিব, পরিকল্পনা কমিশনের সদস্য (ভৌত অবকাঠামো বিভাগ) এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের সচিব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button