ঝিনাইদহ সদর

ইশারা ভাষা দিবস উপলক্ষে ঝিনাইদহে চিত্রাংকন ও ক্রীড়া প্রতিযোগিতা

আব্দুল্লাহ আল মাসুদ, ঝিনাইদহের চোখঃ

এইড ফাউন্ডেশন ঝিনাইদহ কর্তৃক বাস্তবায়িত Improved Education Outcomes For Deaf Children In Bangladesh (IEO-DCB) প্রকল্পের আওতায় বাংলা ইশারা ভাষা দিবস ২০১৯, উদযাপন উপলক্ষে আজ সকাল ১০.০০ টায় এইড কমপ্লেক্স ঝিনাইদহ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় এইড কমপ্লেক্সে এসে শেষ হয় ।

এরপর বাক ও প্রবণ প্রতিবন্ধী শিশু, কিশোর, যুব ও তাদের অভিভাবকদের অংশগ্রহণে চিত্রাংকন, ক্রীড়া ও ইশারা ভাষা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে এইড কেন্দ্রী প্রশিক্ষণ কেন্দ্রের হলরুমে প্রকল্পের ফিল্ড কো-অর্ডিনেটর জনাব সুরাইয়া পারভীন শিল্পীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা জনাব তরিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এইড ফাউন্ডেশন এর প্রশাসন বিভাগের সহকারী পরিচালক জনাব তন্ময় কুমার কুন্ডু।

এছাড়া আরো বক্তব্য রাখেন অভিভাবক ক্লাব আশার আঁলোর সভাপতি জনাব জাকিরুল ইসলাম বাবু , ডেফ ক্লাবের সভাপতি জনাব সালেহ আহমেদ শাওন।

প্রতিযোগিতায় বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রকল্পের কমিউনিটি মোবিলাইজার এনামুল কবির। অনুষ্ঠানের বক্তব্য ইশারা ভাষায় উপস্থাপন করেন প্রল্পের ইসিডি শিক্ষক মাকসুদা আক্তার স্বর্ণ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button