কোটচাঁদপুরনির্বাচন ও রাজনীতি

সাংবাদিক কামাল হাওলাদার ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি

সুমন মালাকার, ঝিনাইদহের চোখঃ

এক সময়ের ছাত্রনেতা, ৯০’র গণআন্দোলনের গঠিত ছাত্র সংগ্রাম পরিষদের যুগ্ম-আহবায়ক ও উপজেলা আওয়ামীলীগের জ্যেষ্ঠ যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল হাওলাদার আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলের মনোনয়ন চেয়েছেন।

গত ৭ ফ্রেব্রুয়ারী বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রীর ধানমন্ডির দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নের আবেদন করেছেন।

৩৫ বছরের দীর্ঘ রাজনৈতিক পথচলায় প্রতি পক্ষের হামলা মামলা পরোয়া না করে দেশের প্রাচীনতম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন। সামরিক শাসনের বিরুদ্ধে জীবন বাজি রেখে আন্দোলন সংগ্রামের সম্মূখভাগেই থেকেছেন সর্বক্ষন।

৮০’র দশকের মাঝামাঝি সময়ে ১০ম শ্রেণিতে অধ্যয়নরত অবস্থায় তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত হন। ৮৬ সালে কোটচাঁদপুর উপজেলা ছাত্রলীগের সদস্য পদ লাভ করেন। ৮৭ সালে কোটচাঁদপুর সরকারি কে.এম.এইচ ডিগ্রী কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। ৯০ সালে উপজেলা কমিটির সদস্য পদ লাভ করে আওয়ামীলীগের রাজনীতিতে যাত্রা শুরু। ৯৭ সালে সম্মেলনের মাধ্যমে কোটচাঁদপুর পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০০৪ সালে কোটচাঁদপুর উপজেলা আওয়ামীলীগের জ্যেষ্ঠ সাধারণ সম্পাদক পদে আসীন হন। প্রায় ২ যুগেরও বেশি সময় ধরে আওয়ামীলীগের পক্ষে দলীয় সাংস্কৃতিক অঙ্গনের পৃষ্ঠপোষকতা করছেন।

তার নেতৃত্বে দেশের নন্দিত ছড়াকার ও কবি মিতুল সাইফের অক্লান্ত পরিশ্রমে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সদস্যরা তিন-তিনবার জাতীয় পুরস্কার লাভ করে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামীলীগের দুঃসময়ের কান্ডারী কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে ইচ্ছুক সাংবাদিক কামাল হাওলাদার বলেন- দীর্ঘ দিনের রাজনৈতিক ত্যাগের মূল্য দিতে দলের কর্মী সমর্থক শুভানুধ্যায়ী ও সুধীজনরা কুন্ঠিত হবেন না। তিনি আরও বলেন- তার জয় হলে, জয় হবে জনতার। তিনি সাংবাদিকদের মাধ্যমে কোটচাঁদপুরের সর্বস্তরের মানুষের দোয়া চেয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button