কালীগঞ্জটপ লিডনির্বাচন ও রাজনীতি

কালীগঞ্জের পৌর পিতা আশরাফুল আলম

টিপু সুলতান, ঝিনাইদহের চোখঃ
প্রশাসনের ব্যাপক কড়া নিরাপত্তায় উৎসব মুখর পরিবেশে ঝিনাইদহ কালীগঞ্জ পৌরসভার উপ নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের নৌকা প্রতিকের আশরাফুল আলম আশরাফ বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন। তিনি পেয়েছেন ১১ হাজার ৫ শত ৮৯ ভোট। তার নিকটতম হয়েছেন আ’লীগ বিদ্রোহী যুলীগ নেতা মোস্তাফিজুর রহমান বিজু মোবাইল প্রতিকে পেয়েছেন ৩ হাজার ৯ শত ৮৮ ভোট । কোন অপৃতিকর ঘটনা ছাড়াই বৃহস্পতিবার সকাল ৮ টা থেকেই বৃষ্টি উপেক্ষা করে বিকাল ৪ টা পর্ষন্ত প্রথম শ্রেণির এই পৌরসভার ১৯ টি কেন্দ্রে ভোট গ্রহন করা হয়। ২০১৮ সালে ২২ সেপ্টেম্বর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মকছেদ আলী বিশ্বাস হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ার মেয়র পদটি শুন্য হয়ে যায়।

এ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী আশরাফুল আলম আশরাফ নৌকা প্রতিক এবং কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও সাবেক মেয়র মোস্তাফিজুর রহমান বিজু মোবাইল প্রতিক নিয়ে প্রতিদ্বন্দিতা করেন। এছাড়াও এনামুল হক ইমান নামের এক ব্যক্তি নারিকেল গাছ প্রতিক নিয়ে ভোটে অংশ নিলেও ৩ দিন আগে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রত্যাহার করে নেয়।

উপজেলা রিটানিং কর্মকর্তা সূবর্ণা রানী সাহা নির্বাচন জানান, কালীগঞ্জ পৌরসভার এবার মোট ভোটার ছিল ৩৮ হাজার ৫শ ৮৮ জন। মোট ভোট কেন্দ্র ১৯ টি। নির্বাচনে ৯ জন ম্যাজিস্ট্রেটের নিয়ন্ত্রনে ব্যাপক পুলিশ, বিজিপি, র‌্যাব ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা দ্বায়িত্ব পালন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button