অন্যান্য

ওবায়দুল কাদেরের অবস্থার উন্নতি

ঝিনাইদহের চোখ ডেস্ক: সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের উন্নতি হয়েছে।

ওই হাসপাতালে ওবায়দুল কাদেরের সঙ্গে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ডা. আবু নাসের রিজভী জানিয়েছেন, ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি কয়েক দিনের মধ্যে হবে। তাঁর শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নতি হয়েছে বলে মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন।

এদিকে বার্তা সংস্থা ইউএনবির খবরে বলা হয়েছে, সড়ক ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব বেলাল হোসেন মঙ্গলবার জানান, আজ বাংলাদেশ সময় সকাল ১০টার দিকে হাসপাতালের মেডিকেল বোর্ডের সদস্যরা ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের পরীক্ষা-নিরীক্ষা করেন। বোর্ডের সদস্যরা জানান, মন্ত্রীর স্বাস্থ্যের উন্নতি হয়েছে।

‘আজ একটি সিটি স্ক্যান করা হবে’ জানিয়ে অতিরিক্ত সচিব বেলাল হোসেন বলেন, এরপর বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

ওবায়দুল কাদের বর্তমানে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের কার্ডিওলজি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. ফিলিপ কোহ-এর নেতৃত্বাধীন মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসাধীন রয়েছেন বলেও জানান বেলাল হোসেন।

এর আগে ভারতের প্রখ্যাত চিকিৎসক ডা. দেবী শেঠির পরামর্শে গতকাল সোমবার বিকেলে হৃদরোগে আক্রান্ত ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়া হয়।

গত রোববার সকালে শ্বাসক্রিয়ার জটিলতা নিয়ে বিএসএমএমইউর করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন কাদের। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর এনজিওগ্রাম করে তাঁর করোনারি ধমনিতে তিনটি ব্লক পান চিকিৎসকরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button