ঝিনাইদহ সদর

ঝিনাইদহের শাহাদৎ অর্থাভাবে অন্ধ হতে চলেছে

আসিফ ইকবাল কাজল, ঝিনাইদহের চোখঃ

২৫ বছর বয়সী যুবক শাহাদতের ছিল একটি সাজানো গোছানো সংসার। স্ত্রী, সন্তান, মা ও পরিবার পরিজন নিয়ে বেশ সুখেই কাটছিল তার দিন। ৮ মাস আগে গরম চুন চোখে পড়ে তার বাম চোখটি সম্পুর্ন নষ্ট হয়ে যায়।

কিছুদিন পর সার্টের বোতাম লেগে ডান চোখের রেটিনা ক্ষতিগ্রস্থ হয়। সেই থেকে অন্যের সাহায্যে চলাফেরা। এক সময়য়ের ভাল রং মিস্ত্রী শাহাদৎ এখন অন্ধ। দ’ুচোখের কোনটাই তিনি দেখতে পারেন না। অর্থাভাবে অন্ধ হতে চলেছেন তিনি। অন্ধ শাহাদৎ হোসেন ঝিনাইদহ শহরের হামদহ ৩ নং পানির ট্যাংকীপাড়ার আব্দুল মালেকের ছেলে।

শাহাদৎ জানান, ৮ মাস ধরে তিনি কাজ করেন না। চিকিৎসা তো দুরের কথা পরিবার পরিজন নিয়ে দুর্বিসহ জীবন কাটাচ্ছেন তিনি। এ অবস্থায় স্ত্রী শাপলা খাতুন পরের বাড়ি কাজ করেন। মঙ্গলবার দুপুরে ৯ বছর বয়সী ভাতিজা আবিরের কাঁধে হাত রেখে শাহাদৎ আসেন ঝিনাইদহ শহরে।

চিকিৎসা নিয়ে তার সাথে কথা হলে তিনি জানান, টাকার অভাবে জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউট ও হাসপাতালে চিকিৎসা করাতে পারেন নি। তাই খুলনা আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারের শ্মরনাপন্ন হন। চিকিৎসক পরীক্ষা রিরীক্ষা করে ভারতের চেন্নাই যাওয়ার পরামর্শ দিয়েছেন। কিন্তু টাকার অভাবে যেতে পারছেন না। রেটিনা সংযোজন না করতে পারলে মাত্র ২৫ বছর বয়সেই সম্পুর্ন অন্ধ হয়ে যাবেন। কোন সহৃদয়বান ব্যক্তি শাহাদৎকে আর্থিক সহায়তা করতে চাইলে ০১৯৬৬-২২৮৫১৩ (বিকাশ) নাম্বারে কথা বলতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button