অন্যান্য

ভিসি অফিসে অবস্থান কর্মসূচি স্থগিত

ঝিনাইদহের চোখ ডেস্ক: ডাকসু নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগে এবং ফের নির্বাচনের দাবিতে ভিসির কার্যালয় অবরোধ করে সেখানে অবস্থান কর্মসূচি স্থগিত করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। পরবর্তী কর্মসূচি নিজেদের মধ্যে আলোচনা করে নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন নেতারা। এতে কোটা সংস্কার আন্দোলন, বাম জোট এবং স্বতন্ত্র প্যানেলের প্রার্থী ও সমর্থকরা অংশ নিয়েছেন।
সোমবার বিকেল ৫টায় আন্দোলনরত প্যানেলের প্রার্থী ও সমর্থকদের পক্ষ থেকে এই ঘোষণা দেন ডাকসু নির্বাচনে জিএস পদপ্রার্থী রাশেদ খাঁন এবং অরণি সেমন্তি খান।

রাশেদ খাঁন জানান, আমরা পাঁচ ঘন্টা ধরে এখানে বসে আছি। তারা নৈতিকভাবে এমন দুর্বল হয়ে গেছে যে আমরা শিক্ষার্থীদের সামনে আসার সৎ সাহসটা পর্যন্ত তাদের নেই। তিনি আরো বলেন, এ বিশ্ববিদ্যালয়ের মানসম্মান যা ছিল সব নষ্ট হয়ে গেছে এ নির্লজ্জ প্রশাসনের কারণে।

অরণি সেমন্তি খান জানান, আমরা খুবই হতাশ। এটা আমাদের জন্য লজ্জার যে আমাদের শিক্ষক যারা আছেন তারা আমাদের অভিভাবক হিসেবে আমাদের সঙ্গে দেখা করার কথা ছিল। কিন্তু তারা আসেননি। তিনি প্রশ্ন করেন যে, তাদের এত ভয় কিসের? এত লুকানোর কী আছে ? আমাদের সামনে আসার সৎ সাহস তাদের নেই। তিনি আরো বলেন, প্রশাসনে আমাদের অভিভাবক যারা আছেন, শিক্ষক যারা আছেন অর্থাৎ ভিসি, তিনি আমাদের সঙ্গে মতবিনিময় কিংবা দেখা করেননি। আমরা শত ধিক জানাই।’

পরবর্তী কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে রাশেদ খাঁন জানান, আমরা যে পাঁচটি প্যানেল আছি তারা সবার সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত জানাবো। পরে তারা বিকেল পাঁচটার দিকে অবস্থান কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন।

এর আগে শিক্ষার্থীরা দাবি করেন, ভিসি তাদের সামনে এসে কথা না বলা পর্যন্ত তারা কার্যালয় থেকে সরবেন না। এদিকে, উপাচার্য ড. আখতারুজ্জামানের গলায় সমস্যা হওয়ায় কথা বলতে পারছেন না বলে জানিয়েছেন সহকারী প্রক্টর আবদুর রহীম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button