ঝিনাইদহ সদরটপ লিড

সংবাদ প্রকাশের পর ঝিনাইদহের কৃষি কর্মকর্তার মাঠ পরিদর্শন

গিয়াস উদ্দীন সেতু, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের ডাকবাংলা ত্রিমহনির কয়েকটি অটোরাইচ মিলের পানিতে মাগুরা পাড়া গ্রামের মাঠের কৃষক সর্বশান্ত হয়ে পথে বসতে চলেছে। বিলিন হতে চলেছে তাদের স্বপন । এলাকার কৃষকরা মিল মালি কদের বার বার বিষয়টি নিয়ে কথা বললেও তারা কোন কর্নপাত করেছে না। কৃষকদের এক মাত্র সম্বল হলো তাদের জমির ধান ,কিন্তু এক শ্রেনীর অর্থ লোভী মিল মালীকরা নিজেদের সার্থের জন্য কৃষকদের জমির ধান নষ্ট করছে। মাগুরা পাড়া গ্রামের কৃষকরা অসহায় হয়ে পড়েছে। বর্তমান সরকার কৃষকের সুবিধার জন্য দিন রাত কাজ করছে।

এমন সংবাদ ঝিনাইদহের চোখ’এ প্রকাশ হলে ,ঝিনাইদহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জি এম,আব্দুর রউফ মাঠ পরিদর্শন করতে তখনি তার প্রতিনিধি পাঠিয়েছন। কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান ও উপসহকারী কৃষি অফিসার মিলন ঘোষ, মাঠের কৃষকদের সাথে করে নষ্ট হওয়া ধানের জমি দেখেন, এবং কৃষকদের অভিযোগ মন দিয়ে শোনেন।

কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান বলেন অটোরাইচ মিলের পানির কারনে কৃষকদের ধানের জমি নষ্ট হচ্ছে। তা সরেজমিনে দেখে গেলাম। কতৃপক্ষের কাছে বিষয়টি নিয়ে আলোচনা করে কৃষকদের সমস্যার সমাধানের চেষ্টা করবো।

এ সময় মাঠের কৃষক আব্দুর রহিম ,মনোয়ার হোসেন,হাজী ইসরাফিল ,সহ অনেক কৃষক উপস্থিত ছিলেন। এদিকে কৃষক শুকুর আলি কৃষি সম্প্রাসারন কর্মকর্তার জানান অটো রাইস মিলের পানির কারনে আমাদের জমি নষ্ট হচ্ছে। আমরা মাঠের কৃষকরা মিলে বাঁধ দিয়েছি কিন্তু এতে ও রক্ষা পাইনা,প্রভাব শালী মহল আমাদের কথা থোড়াই কেয়ার করে না।

তারা বলেন আমাদের পানি যাবে পারলে তোমরা ঠেকাও। এদিকে মিল মালিক আব্দুল গনির সাথে কথা হলে তিনি বলেন আমার ইচ্ছা আছে পুকুর কেটে পানি ধরে রাখার, কিন্তু পাশের একটা জমির মালিকের সাথে কথা হয়েছে তিনি দিলে ব্যবস্থা নেব।

তবে সাধুহাটি ইউনিয়ন চেয়ার ম্যান কাজী নাজির উদ্দীন জানান এ ক্ষতি মেনে নেওয়া কষ্ট,তবু কতৃপক্ষের কাছে আবেদন করবো বিষয়টি নজরে নিয়ে সমাধান করার জন্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button