ঝিনাইদহ সদর

ঝিনাইদহের ঘোড়শাল ও ফুরসন্দি ইউনিয়নে মহান স্বাধীনতা দিবস উদযাপন

সাহিদুল এনাম পল্লব, ঝিনাইদহের চোখঃ

বাঙ্গালী জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন ১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রাম। ২৬ শে মার্চ আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালির স্বাধীনতা সংগ্রামের গৌরবগাঁথা দিন। ১৯৭১ সালের এই দিনে বিশ্বের বুকে বাংলাদেশের স্বাধীন অস্তিত্ব ঘোষণা করেছিল বীর বাঙালি। তাই আজ মুক্তিযুদ্ধের চেতনা হৃদয়ে ধারণ করে সুখী-সমৃদ্ধ দেশ গড়ার প্রত্যয়ের মধ্য দিয়ে ৪৯তম স্বাধীনতা দিবস উদযাপন করছে জাতি।

স্বাধীনতা দিবস উপলক্ষে সকাল ১০ টা থেকে সারাদিন ব্যাপী ঝিনাইদহ সদর উপজেলার ঘোড়সাল ও ফুসসন্দি ইউনিয়নে পালিত হল মহান স্বাধীনতা দিবস। এই দিবস উপলক্ষে ঘোড়শাল ইউনিয়ন পরিষদের উদ্যোগে নারিকেল বাড়ীয়া জে এ মাধ্যমিক বিদ্যালয় প্রঙ্গোনে এক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যালির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলো ঘোড়শাল ইউনিয়নের চেয়ারম্যান পারভেজ মাছুদ লিলন্টন, বিশেষ অতিথি হিসাবে ছিলো নারিকেলবাড়ীয়া আমেনা খাতুন কলেজের অধ্যক্ষ শহীদুজ্জামান, মনুড়ীয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ অসীম কুমার, নারিকেলবাড়িয়া জেএ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনারুল ইসলাম সহ অত্র ইউনিয়নের সকল মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী গন।

অনুষ্ঠানে স্বাধীনতার উপর আলোচনা, কবিতা, পাঠ, রচনা প্রতিযোগিতা ও সংগীত পরিবেশন অনুষ্ঠিত হয়। শেষ বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন ইউপি চেয়ারম্যান পারভেজ মাছুদ লিলন্টন।

অনুরূপ ভাবে সকাল সাড়ে ১০ টায় ফুরসন্দি ইউনিয়নের উদ্যোগে র‌্যালী ও ঝিনাইদহ মাগুরা সম্মিলনী কলেজে এক আলোচনা সভা ও মিলাদ মাহাফিলের আয়োজন করা হয়। ফুরসন্দী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান গোলাম কবিরের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলো ফুরসন্দী ইউনিয়নের ট্যাগ অফিসার মীর আল আমিন, বিশেষ অথিতি হিসাবে বক্তব্য রাখে ঝিনাইদহ মাগুরা সম্মিলনী কলেজের অধ্যক্ষ বাবুল আক্তার, নারিকেল বাড়িয়া ক্যাম্পের ইনচার্জ জীবন কুমার, ইউ পি সচিব সাব্দার আলী প্রমুখ। আলোচনা শেষ সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের হাতে তার শিক্ষা প্রতিষ্ঠানের জন্য একটি করে ফুটবল তুলে দেয় প্যানেল চেয়ারম্যান গোলাম কবির হোসেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button