অন্যান্য

বনানীতে অগ্নিকাণ্ড; লাশের ব্যাগে বেজে উঠল ফোন!

ঝিনাইদহের চোখ ডেস্ক: রাজধানীর বনানীতে এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় ২৫জন নিহত এবং অন্তত ৭০ জন আহত হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) বেলা পৌনে একটার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুন লাগার প্রায় চার ঘণ্টা পর দমকল বাহিনীর ১৭টি ইউনিট, সেনা, নৌ ও বিমান বাহিনী যৌথভাবে প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু আগুন নিয়ন্ত্রণে আনতে এত দীর্ঘ সময় লাগার কারণ কী – তা নিয়ে প্রশ্ন করছেন অনেকে।

সারা দিন এই ভবনে তাণ্ডব চালিয়েছে লেলিহান আগুন। নিহত প্রথম একজনের লাশ বার করে আনা হয় ভবন থেকে। ফায়ার সার্ভিসের কর্মীরা লাশটি বার করে আনে। এরপর একে একে বের করে আনা হয় আরও বেশ কয়েকটি লাশ।

সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ভবন থেকে নামানো হচ্ছিল দ্বিতীয় মরদেহটি। ক্যামেরায় ধরা পরে সে সময়কার কয়েকটি ছবিও।

প্লাস্টিকের সাদা ব্যাগভর্তি মরদেহটি নিয়ে এয়ার লিফট নেমে আসে। সড়কে প্রস্তুত থাকা ফায়ার সার্ভিসের লোকজন মরদেহটি গ্রহণ করছেন। ঠিক এমন সময় কার যেন মোবাইল বেজে ওঠে! ফায়ার সার্ভিসের লোকজন নিজেদের মোবাইল বাজছে কি না, দেখলেন। না, তাঁদের কারও ফোন বাজছে না। এয়ার লিফটে থাকা ফায়ার সার্ভিসের এক কর্মী বুঝলেন ফোনের শব্দ কোথা থেকে আসছে। তিনি মরদেহের ব্যাগটির জিপার খুললেন।

মৃত ব্যক্তির প্যান্টের পকেটে হাত দিয়ে বের করে আনলেন মোবাইল। হ্যাঁ, এই ফোনটিই বেজে উঠেছে। ফায়ার সার্ভিসের ওই কর্মী ফোনটি রিসিভ করলেন। দূর থেকে বোঝা যায়নি ফোনের ওপারের মানুষটির সঙ্গে ফায়ার সার্ভিসের কর্মীর কী কথা হয়েছিলো!

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button