ক্যাম্পাসটপ লিড

ঝিনাইদহে সরকারি বই বিক্রির অভিযোগ

আব্দুল্লাহ আল মাসুদ, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহে মাধ্যমিক স্তরের ৬৭ বান্ডিল ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির সরকারি বই বিক্রয়ের অভিযোগ উঠেছে ঝিনাইদহ সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার প্রধান শিক্ষক এর বিরুদ্ধে। পরে মাদ্রাসার ছাত্র ও স্থানীয়দের সহযোগিতায় ৩১মার্চ (বরিবার) দুপুরে ঝিনাইদহ পুলিশ কর্মকর্তা আসাদুজ্জামান বইগুলো জব্দ করে সরকারি থানায় নিয়ে যান।

জানা যায়, আজ (রবিবার) দুপুরে মাদ্রাসায় এক পুরাতন বই ক্রেতা ওই বই কিনতে আসলে সরকারি বই বিক্রির বিষয় জানাজানি হয়। পরবর্তীতে এ নিয়ে এলাকা তোলপাড় শুরু হয়।

এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে ঝিনাইদহ সিদ্দিকীয়া কামিল মাদ্রাসায় প্রধান শিক্ষক রুহুল কুদ্দুস অধিক চাহিদা দেখিয়ে প্রতি বছরে অতিরিক্ত সরকারি বই নিয়ে পরে তা গোপনে কালো বাজরে বিক্রি করে আসছেন। এছাড়াও তার বিরুদ্ধ বিদ্যালয়ের নানা অনিয়ম, দুর্নীতির অনেক অভিযোগ রয়েছে।

এলাকাবাসী সূত্র জানায়, গ্রীষ্মকালীন ছুটির কারণে বিদ্যালয় বন্ধ থাকার সুযোগকে কাজে লাগিয়ে প্রধান শিক্ষক বইগুলো এতিমখানা মাদ্রাসায় গোপনে সরিয়ে রাখেন এবং ৩১মার্চ (রবিবার) বইগুলো বিক্রির চেষ্টা করলে স্থানীয় জনগণ তা জানতে পেরে আটক করেন। এবং ওই প্রধান শিক্ষক রুহুল কুদ্দুস এর দষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button