ঝিনাইদহ সদর

ঝিনাইদহের চাঁদপুর ইউনিয়নে মহান স্বাধীনতা দিবস উদযাপন

সুলতান আল একরাম, ঝিনাইদহের চোখঃ

বাঙ্গালী জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন ১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রাম। বাঙালির স্বাধীনতা সংগ্রামের গৌরবগাঁথা দিন। ১৯৭১ সালের এই দিনে বিশ্বের বুকে বাংলাদেশের স্বাধীন অস্তিত্ব ঘোষণা করেছিল বীর বাঙালি। তাই আজ মুক্তিযুদ্ধের চেতনা হৃদয়ে ধারণ করে সুখী-সমৃদ্ধ দেশ গড়ার প্রত্যয়ের মধ্য দিয়ে ৪৯তম স্বাধীনতা দিবস উদযাপন করছে জাতি।

স্বাধীনতা দিবস উপলক্ষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সকাল ১০ টা থেকে সারাদিন ব্যাপী হরিনাকুন্ডু উপজেলার চাঁদপুর ইউনিয়নে পালিত হল। এই দিবস উপলক্ষে দূর্লভপুর মাধ্যমিক বিদ্যালয় প্রঙ্গনে এক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতারনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলো দূর্লভপুর মাধ্যমিক বিদ্যালয় সভাপতি কামাল হোসেন, বিশেষ অতিথি হিসাবে ছিলো দূর্লভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক সামসুল ইসলাম, হরিনাকুন্ডু উপজেলার ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম শিলু, কেসি কলেজের সাবেক ভিপি আলম হোসেন, সভাপতিত্ব করেন দূর্লভপুর মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক আনিছুর রহমান, সার্বিক তত্তাবধানে সহকারী প্রধান শিক্ষক আলতাব হোসেন পিন্টুসহ অত্র ইউনিয়নের সকল মাধ্যমিক বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী গন।

অনুষ্ঠানে স্বাধীনতার উপর আলোচনা, কবিতা, পাঠ, রচনা প্রতিযোগিতা ও সংগীত পরিবেশন অনুষ্ঠিত হয়। শেষ বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন বিদ্যালয়ের সভাপতি কামাল হোসেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button