অন্যান্য

লন্ডনের চলচ্চিত্র উৎসবে ‘আলতা বানু’

ঝিনাইদহের চোখঃ

ছোট পর্দার জনপ্রিয় জুটি জাকিয়া বারী মম ও আনিসুর রহমান মিলন। দ্বিতীয়বারের মতো বড় পর্দায় জুটি বেঁধেছে এই জুটি। সিনেমার নাম ‘আলতা বানু’। দেশের দর্শকরা সিনেমাটি উপভোগ করেছেন। দেশের বাইরেও কয়েকটি চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে চলচ্চিত্রটি।

ফরিদুর রেজা সাগরের গল্প অবলম্বণে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ছবি ‘আলতা বানু’ এবার যাচ্ছে লন্ডনের রেইনবো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। আসছে জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে উৎসব শুরু হবে।

অরুন চৌধুরী পরিচালিত প্রথম চলচ্চিত্র এটি। দুই বোনকে নিয়েই গড়ে উঠেছে ছবির কাহিনী। ছোট বোনকে খুঁজতে বড় বোন আলতার জার্নিতেই তৈরি হয়েছে কাহিনীর বিভিন্ন মোড় ও উত্থান-পতন।

নায়ক নায়িকার প্রেম-বিরহ ছাপিয়ে ‘আলতা বানু’ হয়ে উঠেছে দুই বোনের গল্প। ‘আলতা’ চরিত্রে জাকিয়া বারী মম এবং রিক্তা অভিনয় করেছেন ‘বানু’ চরিত্রে। আর তাদের বাবার চরিত্রে আছেন রাইসুল ইসলাম আসাদ।

এর আগে টরোন্টো, দিল্লি­, পিয়ং ইয়ং, কোলকাতা এবং ঢাকা আন্তর্জাতিক ফিল্ম ফেষ্টিভ্যালে ছবিটি অংশ নিয়েছিল। বৃন্দাবন দাসের চিত্রনাট্যে ছবিটি নির্মাণ করেছেন অরুন চৌধুরী। ছবিটিতে মিলন মম ছাড়াও আরও অভিনয় করেছেন ফারজানা রিক্তা, দিলারা জামান, নরেশ ভূঁইয়া প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button