ঝিনাইদহ সদর

লাখ টাকা ছিনতাই, ছিনতাইকারী ঝিনাইদহের ঝন্টু

যশোর শহরের প্রধান পোস্ট অফিসের সামনে মঙ্গলবার সকালে প্রকাশ্যে স্টিফেন সরোজ মন্ডল নামে একজন স্কুলশিক্ষকের এক লাখ টাকা ছিনতাই হয়েছে। পোস্ট অফিস থেকে টাকা উত্তোলন করে বের হওয়ার পর পরই এ ঘটনা ঘটে। এ সময় স্টিফেন সরোজ মন্ডলের সহায়তায় রাজিব নামে এক ছিনতাইকারীকে হাতেনাতে আটক করে পিটুনি দিয়েছেন জনতা। তবে রাজিবের সহযোগীরা টাকা নিয়ে পালিয়ে যাওয়ায় তা এখনো উদ্ধার করতে পারেনি পুলিশ। আটক রাজিব রাজশাহীর বোয়ালিয়া উপজেলার দরগাপাড়ার আব্দুর রাজ্জাকের ছেলে।

ছিনতাইকারীর কবলে পড়া স্টিফেন সরোজ মন্ডল দিনাজপুরের সেন্ট ফিলিপস হাইস্কুল অ্যান্ড কলেজে শিক্ষকতা করেন। তিনি জানান, মঙ্গলবার সকালে যশোর পোস্ট অফিস থেকে সঞ্চয়পত্রের এক লাখ টাকা মুনাফা উত্তোলন করেন। এই টাকা কাঁধে ঝোলানো একটি ব্যাগে রাখেন। এরপর সকাল পৌনে ১০টার দিকে তিনি পোস্ট অফিস থেকে নেমে সামনে (পোস্ট অফিসপাড়ায় ঢোকার রাস্তার সামনে) আসলে টের পান পেছনে ঝোলানো ব্যাগের চেইন দ্রুত খুলে এক ছিনতাইকারী এক লাখ টাকা উঠিয়ে নিয়েছে। ওই ছিনতাইকারীর সাথে আরো দুইজন ছিলো। সাথে সাথে তিনি চিৎকার দেন এবং ছিনতাইকারীদের আটকের চেষ্টা করেন। একই সাথে একজনকে ধরে পাশের একটি দোকানের ভেতর নিয়ে যেতে থাকেন। তার চিৎকারে আশেপাশের লোকজন ছুটে এসে তার সাথে ধস্তাধস্তি হওয়া ছিনতাইকারীকে ধরে ফেলেন। কিন্তু অপর দুইজন লাখ টাকা নিয়ে পোস্ট অফিসপাড়ার ভেতরের রাস্তা দিয়ে পালিয়ে যায়। তিনি আরো জানান, আটক ছিনতাইকারীর কাছে কোন টাকা পাওয়া যায়নি। যারা পালিয়ে গেছে তাদের কাছে টাকা রয়েছে। তবে লোকজন একটু সহায়তা করলে ওই দু জনকেও আটক করা যেত।

এদিকে আটক ছিনতাইকারীকে বেধড়ক মারধর করেন স্থানীয় লোকজন। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান কোতয়ালি মডেল থানা পুলিশের এসআই সাহিদুল আলম। তিনি এ সময় আহত ছিনতাইকারীকে হেফাজতে নেন।

এসআই সাহিদুল আলম জানান, আটক ছিনতাইকারীর নাম রাজিব। প্রথমে সে নিজের নাম রাজু বলেছিলো। পরে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তার নাম রাজিব বলে স্বীকার করে। স্কুলশিক্ষক স্টিফেন সরোজ মন্ডল জানান, রাজিবের সাথে আরো যে দুইজন ছিলো তাদের একজনের নাম জানতে পেরেছেন। পলাতক ওই ছিনতাইকারীর নাম মনির হোসেন ঝন্টু। সে ঝিনাইদহ সদরের সাধুহাটি মাগুরাপাড়ার রুস্তম আলীর ছেলে। তিনি আরো জানান, এ ঘটনায় তিনি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button