মাঠে-ময়দানে

ঝিনাইদহে ইউএনও কাপ টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

টিপু সুলতান, ঝিনাইদহের চোখঃ

‘ধূমপান ও মাদককে না বলি, সুস্থ সুন্দর জীবন গড়ি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে জমকালো আয়োজনের মধ্য দিয়ে ঝিনাইদহের শৈলকুপায় ইউএনও কাপ পেশাজীবী ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

শৈলকুপা উপজেলা প্রশাসনের আয়োজনে ও শেখ রাসেল স্পোর্টিং ক্লাবের সহযোগিতায় শুক্রবার সকালে সরকারি ডিগ্রি কলেজ মাঠে এ অনুষ্ঠিত ফাইনাল খেলায় শৈলকুপা উপজেলা পরিষদ একাদশ চ্যাম্পিয়ন হয়েছে।

খেলার শুরুতে টসে জিতে ব্যাট করতে নেমে উপজেলা পরিষদ একাদশ নির্ধারিত ১৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৫ রান করতে সক্ষম হয়।

জবাবে ব্যাট করতে নেমে কলেজ ক্রিকেট একাদশ নির্ধারিত ১৫ ওভার ৮ উইকেটে ১৩৫ রান সংগ্রহ করতে সক্ষম হয়। ফলে ২০ রানে কলেজ একাদশকে পরাজিত করে সিজন-২ চ্যাম্পিয়ন হওয়ার গৌরভ অর্জন করে উপজেলা পরিষদ ক্রিকেট একাদশ।

ঝিনাইদহ-১ আসনের মাননীয় সংসদ সদস্য আব্দুল হাই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বিজয়ী ও রানার্স-আপ দলের মাঝে পুরস্কার প্রদান করেন।

এসময় প্রধান অতিথি তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, পেশার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই। শৈলকুপার প্রাণ কেন্দ্রে ইউএনও উসমান গনির আন্তরিক প্রচেষ্টায় এমন একটি ক্রিকেট টুর্ণামেন্টের আয়োজন সত্যি প্রশংসার দাবি রাখে। বর্তমানে যুব সমাজের বড় একটি অংশ মাদকসহ বিভিন্ন সামাজিক অপকর্মে লিপ্ত।

তিনি আরো বলেন, এসব টুর্ণামেন্ট যদি আরো বেশি বেশি শৈলকুপার বিভিন্ন এলাকায় আয়োজন করা যায়, তাহলে যুব সমাজকে বিভিন্ন সামাজিক খারাপ কাজ থেকে বিরত রাখা সম্ভব এবং সুন্দর সমাজ বিনির্মাণ করা সম্ভব।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেন,উপজেলা ভাইস চেয়ারম্যান শামীম হোসেন মোল্যা,মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা নাসরিন লিপি,সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ তোফাজ্জেল হোসেন,সিটি ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুস সোবাহান,উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ্ব শিকদার ওয়াহিদুজ্জামান ইকু প্রমুখ।

এদিকে ফাইনাল খেলাকে ঘিরে খেলার মাঠে হাজার হাজার ক্রিকেট প্রেমীদের ঢল নামে। ক্রিকেট প্রেমীরা বাঁশি,বিভিন্ন বাদ্যযন্ত্র বাজিয়ে আনন্দ উল্লাসের মাধ্যমে ফাইনাল খেলা উপভোগ করেন।

উল্লেখ্য, মোট ৮টি পেশাজীবী দলের অংশগ্রহণে গত ১২ এপ্রিল থেকে এ নকআউট টি২০ ক্রিকেট টুর্ণামেন্ট শুরু হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button