ঝিনাইদহ সদরটপ লিড

মৃত্যুর মিছিলে ঝিনাইদহ, ৩দিনে ১০ জনের মৃত্যু

ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহে তিনদিনে গুলিতে ,সড়কে মৃত্যু, হত্যা ও আতœ হত্যায় ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজনকে গুলি করে, একজনকে কুড়াল দিয়ে আঘাত করে হত্যা, সড়ক দুর্ঘটনায় চারজন,স্বামী-শাশুড়ির নির্যাতনে এক গৃহবধূর মৃত্যু, মায়ের হাতে মেয়ে নিহত হওয়ার ঘটনা ও দুই জনের আতœহত্যার ঘটনা ঘটেছে। অধিকাংশ ঘটনাই শৈলকুপা উপজেলাতে ঘটেছে।

এমনিতেই শৈলকুপা উপজেলা সামাজিক কোন্দলে হত্যা ও আতœহত্যায় সংখ্যাই বেশী। তবে গত বৎসরের তুলনায় এ বৎসর আতœ হত্যার সংখ্যা অনেক কম। পুলিশ ও পরিবারের সদস্যদের সূত্রে এসব তথ্য জানা গেছে।

ঝিনাইদহে শহরে মোটরসাইকেল থেকে পড়ে সানজিদা সুমি নামে এক কলেজ শিক্ষকের মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে ঝিনাইদহ-কুষ্টিয়া সড়কের কৃষি ইনন্টিউটিটের সামনের স্প্রিড বেকার পাড় হতে গিয়ে মোটরসাইকেল থেকে পড়ে যায়। এসময় পিছন থেকে দ্রুতগামী একটি বাস চাপা দিলে ঘটনাস্থলেই সানজিদা মারা যায়। সানজিদা সুমি ভাটই বঙ্গবন্ধু মেমোরিয়াল ডিগ্রী কলেজের ইংরেজী বিষয়ের প্রভাষক। রোববার রাতে লিখন মোটরসাইকেলে ঝিনাইদহ শহরের যাওয়ার আসার পথে সাগান্না আমেরচারা এলাকায় একটি বাইসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে শাহিনুর ইসলাম লিখন (৩২) নামে এক অফিস সহকারী মারা যায়। নিহত লিখন নারায়ণগঞ্জ সাব-রেজিস্ট্রি অফিসের সহকারী ছিলেন। সে ঝিনাইদহ সদর উপজেলার কাশিপুর গ্রামের স্কুলশিক্ষক মতলেবুর রহমানের ছেলে।

ঝিনাইদহের শৈলকুপায় বালির ট্রাকচাপায় দবির উদ্দীন (৬৮) নামে এক পেঁয়াজ ব্যবসায়ীর মৃত্যু হয়। রোববার সকালে উপজেলার কাতলাগাড়ী নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। দবির উদ্দীন শৈলকুপা উপজেলার বেড়বাড়ীয়া গ্রামের মৃত রোজদার আলীর ছেলে।

ঝিনাইদহের শৈলকুপায় ট্রাকের ধাক্কায় বশির আলী (৪৮) নামে এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে ভাটই এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত বশির শৈলকুপা উপজেলার দুধসর গ্রামের মকসেদ আলীর ছেলে।

ঝিনাইদহে সন্ত্রাসীর গুলিতে জামিরুল ইসলাম জামির (৩৫) নামে এক হার্ডওয়ার ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে মধুহাটি ইউনিয়নের কুবিরখালি মাঠে সংলগ্ন রাস্তায় এঘটনা ঘটে। জামির মধুহাটি ইউনিয়নের কুবিরখালি মাঠপাড়া গ্রামের মজনুর রহমানের ছেলে ও জিয়ানগর (চুলকানি) বাজারের হার্ডওয়ার ব্যবসায়ী।

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার চরবাখরবা গ্রামে বড় ভাইয়ের কুড়ালের আঘাতে ছোট ভাই আব্দুল মালেক (৪২) নিহত হয়েছেন। রোববার রাতে চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে মারা যায় নিহত আব্দুল মালেক চরবাখরবা গ্রামের মোশাররফ হোসেনের ছেলে।

শৈলকুপা উপজেলার গোয়ালখালি গ্রামে স্বামী-শাশুড়ির নির্যাতনে সোনিয়ার নামে এক গৃহবধূও মৃত্যু হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। সোনিয়ার শৈলকুপা উপজেলার গোয়ালখালি গ্রামের ফিরোজ হোসেনের মেয়ে। এ ঘটনায় থানায় হত্যা মামলা না নেওয়ার প্রতিবাদে সোমবার দুপুরে লাশ নিয়ে ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ করেন মৃতার স্বজনরা।

শৈলকুপায় ভাত না খেতে চাওয়ায় জান্নাতুল নামে ছয় বছর বয়সী মেয়েকে মেরে হত্যা করার অভিযোগ ওঠে তার মায়ের বিরুদ্ধে। রোববার সকালে শৈলকুপা শহরের হাজামপাড়ায় ঘটনা ঘটে। নিহত শিশুটির বাবা বকুল হোসেন এবং মা আলেয়া বেগম। মেয়ে হত্যার অভিযোগে মা আলেয়া বেগমকে আটক করেছে পুলিশ।

শৈলকুপা উপজেলার কুলচারা গ্রামে নাজিমুল নামে এক কলেজ ছাত্রের আতœুহত্যার ঘটনা ঘটেছে। সোমবার দুপুরে নিজ ঘরের আড়ার সাথে রশি দিয়ে আতœহত্যা করে। নাজিমুল এবার এইচ,এস,সি পরীক্ষা অংশগ্রহন করেছিল। এছাড়া রোববার রাতে কুমিরদাহ গ্রামে কাজর হোসেনের স্ত্রী তৃপ্তি খাতুন নামে এক গৃহবধুর গলায রশি দিয়ে আতœ হত্যা কওে বলে পারিবারিক সুত্রে জানা যায়।

ঝিনাইদহ অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাস জানান,প্রতিটি ঘটনায় স্ব স্ব থানায় একটি করে অপমুত্যু মামলা হয়েছে। বিচ্ছিন্ন গটনা এড়াতে সকলের সচেতনতা বাড়াতে হবে। তবে জনগনের মানবিক মূলোবোধ পরিবর্তন হওয়া জুরুরী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button