অন্যান্য

বাংলাদেশের প্রথম নারী পুলিশ সুপার সড়ক দুর্ঘটনায় নিহত

ঝিনাইদহের চোখঃ

জাতিসংঘ শান্তি মিশনে বাংলাদেশি রক্ষীদের কার্যক্রম পরিদর্শনে কঙ্গো গিয়ে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহা-পরিদর্শক (পুলিশ স্টাফ কলেজের রেক্টর) রওশন আরা বেগম। নিউইয়র্ক সময় গতকাল রবিবার বিকেল ৫টায় (বাংলাদেশ সময় সোমবার ভোর ৩টা) শান্তি রক্ষীদের কার্যক্রম পরিদর্শনে যাওয়ার সময় বড় একটি ট্রাকের সাথে ধাক্কা খেয়ে রওশন আরা বেগমকে বহনকারী গাড়িটি বিধ্বস্ত হয় এবং ঘটনাস্থলেই তিনি নিহত হন।

কঙ্গো মিশনের উদ্ধৃতি দিয়ে এই প্রতিবেদককে এ তথ্য নিশ্চিত করেছেন জাতিসংঘে বাংলাদেশ মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) নূরএলাহি মিনা। মিনা জানান, বাংলাদেশ পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল(হাইওয়ে) মোহাম্মদ আতিকুল ইসলামও একই গাড়িতে ছিলেন।

তবে তিনি অক্ষত রয়েছেন। নিহত রওশন আরার লাশ বাংলাদেশে পাঠিয়ে দেয়ার প্রস্তুতি চলছে বলেও মিনা উল্লেখ করেন। উল্লেখ্য, এই দুই পুলিশ অফিসার গত ৩ মে কঙ্গো মিশন পরিদর্শনে এসেছিলেন।

তিনি মাগুরা জেলার মরহুম অ্যাডঃ রস্তুম আলী মোল্লার মেয়ে। গ্রামের বাড়ি মাগুরার মহাম্মাদ পুর উপজেলার চর কুমরুল গ্রামে। তার মৃত্যুতে বাংলাদেশ একজন সৎ পুলিশ অফিসারকে হারালো। আমরা গভীরভাবে শোকাহত। তিনিই একমাত্র ব্যক্তি যিনি বাংলাদেশ পুলিশের প্রথম নারী পুলিশ সুপার হিসেবে মুন্সিগঞ্জ জেলার দায়িত্ব পালন করেন।

রওশন আরা ১৯৯৮ সালের ৩ ডিসেম্বর প্রথম নারী পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে মুন্সীগঞ্জে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের ৬ নভেম্বর তিনি অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতি পান।
মহান আল্লাহ স্যারকে জান্নাতুল ফেরদৌস করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button