কালীগঞ্জ

ঝিনাইদহে হোটেল-রেস্তোরায় প্যাকেটের ওজন বেশি, কেজিতে চারটি মিষ্টি কম

শিপলু জামান , ঝিনাইদহের চোখঃ

মিষ্টির প্যাকেটের ওজন বেশি হওয়ায় ঝিনাইদহের কালীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৪টি হোটেলকে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রবিবার দুপুরে কালীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন এ জরিমানা করেন। এসময় ৪টি হোটেল থেকে ২০৪টি খালি মিষ্টির প্যাকেট জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, একটি খালি মিষ্টির প্যাকেটের ওজন ১৭৩-১৭৭ গ্রাম। যা চারটি মিষ্টির ওজনের প্রায় সমান। মিষ্টির প্যাকেটের জন্য ভোক্তা চারটি করে মিষ্টি কম পায়। এ অপরাধে ভ্রাম্যমাণ আদালত শহরের ধানসিঁড়ি হোটেলকে ১০ হাজার , আল­াহর দান হোটেলকে ৮ হাজার , রায় সুইটসকে ৮ হাজার ও মদিনা হোটেলকে ৫ হাজার টাকাসহ মোট ৩১ হাজার টাকা জরিমানা করেছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৬ ধারা অনুযায়ী অপরাধ করায় শহরের চারটি হোটেলকে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় ওই চারটি হোটেল থেকে ২০৪টি মিষ্টির প্যাকেট জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় কালীগঞ্জ পৌর সভার স্যানেটারি ইন্সপেক্টর আলমগীর কবীর, থানার সেকেন্ড অফিসার জাহিদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী ও পুলিশসহ অন্য সদস্যরা উপস্থিত ছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button