মহেশপুর

ঝিনাইদহে “মা” সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত

শামীম খাঁন, ঝিনাইদহের চোখঃ

বিশ্ব “মা” দিবসে, মায়ের ভক্তি-শ্রদ্ধা আর ভালোবাসায় ভরিয়ে দিয়ে তার আশীর্বাদ পাওয়ার দিন। ইসলামে মায়ের পদতলে সন্তানের বেহেশতের কথা বলা হয়েছে। ১৯১৪ সালের ৮ই মে মার্কিন কংগ্রেস মে মাসের দ্বিতীয় রোববার কে “মা” দিবস হিসেবে ঘোষনা করে। এভাবেই শুরু হয় মা দিবসের যাত্রা। সেই বিবেচনায় বাংলাদেশে এ দিবসটি ঘটা করে পালনের ইতিহাস খুব বেশি দিনের নয়। যদিও মাকে সম্মান, শ্রদ্ধা আর ভালবাসা দেখানোর নিদিষ্ট দিন ঠিক করে নেয়ার যুক্তি অনেকের কাছেই সেভাবে গ্রহনযোগ্য নয়।

তবে অনেকে মনে করেন মাকে সম্মান দেখাতে, তাকে গভীর ভাবে স্মরন করতে আন্তর্জাতিকভাবে পালিত আন্তর্জাতিক “মা” দিবসের গুরুত্ব রয়েছে। যে কারনে বিশেষত নাগরিক জীবনে দিনটি পালনের ক্ষেত্রে বেশি সাড়া মিলেছে কয়েক বছর ধরে। তাই ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার আজমপুর ইউনিয়ন পরিষদে ১৪মে মঙ্গলবার মা দিবস ও আলোচনা সভা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মা দিবস ও আলোচনা সভা অনুষ্ঠানের আয়োজন করেছিল মহেশপুর উপজেলা প্রশাসন ও মহিলা বিষায়ক অধিদপ্তর। মহেশপুর উপজেলা মহিলা বিষায়ক কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বিশ্ব “মা” দিবস অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন। মোঃ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে বিশ্ব “মা” দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ১২নং আজমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ আব্দুস সাত্তার খাঁন।

এছাড়া বিশেষ অতিথি হিসবে উপস্থিত ছিলেন, আজমপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জনাব মোঃ আকিদুর রহমান, বিদ্যাধরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জনাব মোঃ সাহাদৎ হোসেন, বিশিষ্ট সমাজ সেবক জনাব মোঃ আজিজুর রহমান মন্টু।

তাছাড়া মা দিবস ও আলোচনা সভা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সকল সদস্যবৃন্দ, গন্যমান্য ব্যক্তি, প্রায় শতাধিক মা ও কিশোরী।

অনুষ্ঠানটি উপস্থাপন ও পরিচালনা করেন ঊষা সমাজ কল্যান সংস্থার পরিচালক মোঃ আব্দুল গাফ্ফার ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button