জানা-অজানা

কালচে ঠোঁট হবে গোলাপি, সহজ ৫ উপায়ে

#ঝিনাইদহের চোখঃ

ঠোঁট কালো হয়ে যাওয়ার অন্যতম প্রধান কারণ ধূমপান। এছাড়া অতিরিক্ত চা-কফি পান করলে কিংবা ভালো প্রসাধনী ব্যবহার না করলেও ঠোঁট কালচে হয়ে যেতে পারে। জেনে নিন ঠোঁটে প্রাকৃতিক গোলাপি আভা আনবেন কীভাবে।

মুখের সৌন্দর্য বাড়াতে একজোড়া গোলাপি ঠোঁটের জুড়ি নেই। যারা ধূমপান করেন তাদের ঠোঁট কালো হয়ে যায়। অনেকসময় আবার অতিরিক্ত চা-কফি পান করার ফলেও ঠোঁটে কালচেভাব দেখা দেয়। আবার ভালো প্রসাধনী ব্যবহার না করলেও ঠোঁট কালো হয়ে যায়।

কিছু প্রাকৃতিক উপায় কাজে লাগিয়ে কিন্তু ঠোঁটের এই কালচেভাব দূর করতে পারেন। চলুন এমন কিছু উপায়ই জেনে নিই-

লিপবাম ব্যবহার-

ঠোঁটের আর্দ্রতা যেন বজায় থাকে সেদিকে খেয়াল রাখতে হবে। কেননা, ঠোঁট যত রুক্ষ হয় তত কালচেভাব বাড়ে। হাতের কাছে সবসময় লিপবাম রাখুন।

ভিটামিন ই তেল-

রাতে ঘুমানোর আগে ঠোঁটে ভিটামিন ই তেল ম্যাসেজ করে নিন। এতে ঠোঁট হবে নমনীয় আর কালচে দাগ হবে দূর।

চ্যাপস্টিক ব্যবহার-

ম্যাট লিপস্টিক লাগানোর ফলে ঠোঁট শুষ্ক হয়, যা থেকে ঠোঁট কালো হওয়ার সম্ভাবনা থাকে। লিপস্টিক ব্যবহারের পূর্বে লিপবাম কিংবা চ্যাপস্টিক ব্যবহার করুন। ঠোঁট কালো হওয়ার হাত থেকে রক্ষা পাবেন।

লিপ স্ক্রাব-

ঠোঁটে জমা মরা চামড়ার কারণে ঠোঁট কালো হয়ে যায়। এই মরা কোষ দূর করতে ব্যবহার করুন লিপ স্ক্রাব। পেট্রোলিয়াম জেলির সঙ্গে চিনি মিশিয়ে নিলেই হয়ে যাবে স্ক্রাব। নরম ব্রাশ দিয়ে এই মিশ্রণ ঠোঁটে ঘষে নিন।

গোলাপের পাপড়ি-

গোলাপের পাপড়ি পিষে তার সঙ্গে যোগ করুন মধু আর দুধ। এই মিশ্রণ ঠোঁটে লাগিয়ে ৩০ মিনিট রাখুন, এরপর ধুয়ে ফেলুন। ঠোঁট হবে গোলাপি।

কালচে ঠোঁট নিয়ে অস্বস্তিতে না থেকে কাজে লাগান এসব ঘরোয়া উপায় আর পান একজোড়া কোমল ও গোলাপি ঠোঁট।

তথ্য : স্টাইল ক্রেজ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button