ঝিনাইদহ সদরটপ লিড

ঝিনাইদহে ইটভাটার মাটির কাদায় রাস্তা ঝুঁকিপূর্ণ, ভোগান্তী চরমে

#আসিফ ইকবাল কাজল, ঝিনাইদহের চোখঃ

ইটভাটার মাটি টানা গাড়ি পাকা রাস্তা নষ্ট করে এটা নতুন কিছু না।

ঝিনাইদহে রাস্তার পাশে যে সব ইটভাটা আছে সবার বিরুদ্ধে এই অভিযোগ রয়েছে। ভাটা মালিকরা প্রভাবশালী, টাকাওয়ালা আর রাজনীতির সাথে জড়িত বলে তাদের বিরুদ্ধে কেও ফুসফাঁস করেন না।

তবে চুয়াডাঙ্গায় একটি নজীর তৈরী করেছেন একজন বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট। তিনি পাকা রাস্তা থেকে পানি কাদা সরাতে বাধ্য করেছেন ভাটা মালিককে। তারপর জরিমানা করেছেন। এ খবরটি ফেসবুকে ও পত্রপত্রিকায় এসেছে। তাই আমরা আশাহত নয়।

ঝিনাইদহের বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেটগনের দৃষ্টিতে সড়কগুলোর বেহাল চিত্র পড়লে পথচারীদের উপকার হবে এই আশায় বুক বাঁধতে পারি। এখানে যে ছবি ব্যবহার করা হয়েছে সেটি ঝিনাইদহ শহরের পাগলাকানাই থেকে ঢোল সমুদ্র দীঘি হয়ে বাড়িবাথান, রাজাপুর, বেড়বাড়ী ও তেতুলতলা যাওয়ার রাস্তা।

হরিণাকুন্ডু যেতে গিলাবাড়িয়া রাস্তায়ও এরকম পানি কাদা জমে আছে। ধরুন এই রাস্তায় চলতে গিয়ে একজন মানুষের হাত পা বা যে কোন অঙ্গহানী ঘটলো, তিনি তার পরিবারের একমাত্র উপার্জনক্ষম মানুষ। তখন পরিবারটির কি হবে ? ভাটা মালিক তো তাকে চিকিৎসার খরচও বহন করবেন না।

তাই এই সব অসহায় মানুষের একমাত্র ভরসা আর ন্যায় বিচার পাবার প্রতিক বিচারাঙ্গন, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার বা নির্বাহী ম্যাজিষ্ট্রেট, যারা ভাল রাস্তা নষ্ট করার দায়ে ভাটা মালিককে জেল, জরিমানা এমনকি কারাদন্ড দিতে পারেন।

আশা করি আপনারা অসহায়দের পাশে দাড়িয়ে ন্যায় বিচার করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button