ঝিনাইদহ সদর

ঝিনাইদহে সিটি ওয়াইড ইনক্লুসিভ স্যানিটেশন প্রকল্পের মতবিনিময়

#সাজ্জাদ আহমেদ, ঝিনাইদহের চোখঃ

বুধবার সকালে ঝিনাইদহ এইড কমপ্লেক্্র মিলনায়তনে সিটি ওয়াইড ইনক্লুসিভ স্যানিটেশন(সি,ডাবলু,আই,এস,ই) প্রকল্পের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এসএনবি বিল ও মিলিন্ড গেষ্টস ফাউন্ডেশনের সহযোগিতায় ও ঝিনাইদহ পৌরসভা ও এইড ফাউন্ডেশনের আয়োজনে দিনব্যাপী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের মতবিনিময় সভা এইড ফাউন্ডেশনের চেয়ারপার্সন ও প্রধান নির্বাহী তারিকুল ইসলাম পলাশ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ্জ্ব সাইদুল করিম মিন্টু।

অনুষ্ঠানে তৌহিদুর রহমান ডিটোর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঝিনাইদহ পৌরসভার সাবেক চেয়ারম্যান আনিচুর রহমান খোকা ও এ্যাডঃ মনোয়ারুল হক লাল ।

আরও বক্তব্য রাখেন পৌর কান্সিলর সাইফুল ইসলাম মধু, পৌর কান্সিলর মাহাবুবুর রহমান শেখর,বুলবুলি ইসলাম প্রমূখ।মতবিনিময় শেষে পটগানের মাধ্যমে প্রকল্প সম্পর্কে অবহিত করেন ও প্রজেক্টরের মাধ্যমে অত্যাধুনিক ভ্যাকুটাগ দিয়ে ল্যাট্রিনের সেপটিকট্যাংক বা পিটের মল তুলে নিয়ে যাওয়া যায় তা প্রদর্শন করা হয় ও কুইজ প্রতিযোগিতা শেষে পুরুস্কার বিতরন করা হয় ।

অনুষ্ঠানের মতবিনিময় সভায় শিক্ষক,সুশিল সমাজের প্রতিনিধি, জনপ্রতিনিধি, সমাজ কর্মি, উন্নয়ন কর্মি, সেপটি ট্যাংক বা পিটের মল এর উপকার ভোগী স্থানীয় বাসিন্দা,সাংবাদিকসহ প্রায় শতাধিক বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন । অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করেন তৗহিদুর রহমান ডিটো।

বক্তাগন বলেন, ঝিনাইদহ পৌরসভায় ২টি অত্যাধুনিক ভ্যাকুটাগ রয়েছে,যার সাহায্যে আপনার ল্যাট্রিনের সেপটিকট্যাংক বা পিটের মল তুলে নিয়ে পৌরসভার নগরবাথান মানববর্জ্য শোধনাগারে ফেলা হয়।যা পূর্বে আপনার বাড়িতেই গর্ত করে বা যত্রতত্র ফেলা হতো,এ কাজ ঝিনাইদহ পৌরসভার পুরো পরিবেশের উপর নেতিবাচক প্রভাব ফেলতো।সঠিকভাবে মল অপসারণে আপনার সহযোগিতা প্রয়োজন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button