ঝিনাইদহ সদরটপ লিড

ঝিনাইদহে হাইওয়ের পাশে মাটি নেই, ঘটছে অহরহ দুর্ঘটনা, ঝরে যাচ্ছে প্রান

#সাহিদুল এনাম পল্লব, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহ-যশোর মহাসড়কের ঝিনাইদহ যুব উন্নয়ন অধিদপ্তরের থেকে শুরু করে চুটলিয়া মোড় পর্যন্ত সারা বছর ঘটছে ছোট-বড় সড়ক দুর্ঘটনা।

জানা যায়, ২০১৮ সালে লাউদিয়া নামক স্থানে ট্রাকের সঙ্গে ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে ৬ জন নিহত হয় ও ৪ জন আহত হয়। নিহত ব্যক্তিরা হলেন লাউদিয়া গ্রামের মাহবুব হোসেন (৪০), হাজেরা খাতুন (২৩), যশোরের বসুন্দিয়া এলাকার আসলাম হোসেন (৩২), আয়েশা খাতুন (২৪) ও অজ্ঞাত এক যুবক (২৫)। এইটি ছিল এই অঞ্চলের বড় ধরনের সড়ক দুর্ঘটনা।

তাছাড়া প্রায় মাসেই এই সড়কের এই স্থানটি দুর্ঘটনা ঘটেই যাচ্ছে । তাতে নিহত মানুষের সংখ্যা হিসাব করলে ১ বছরে প্রায় ১০/১২ জন হবেই।

মহাসড়কের লাউদিয়া স্থানটিতে সরেজমিনে পরিদর্শন করে দেখা যায়, সড়কের দুই পাশে মুল এজিং থেকে অনেক নিচু কোন কোন জাইগা। এক ফুট পর্যন্ত নিচুউ আছে বেশ কিচু স্থানে। যার কারনে যখন সড়কে দুইটা বড় গাড়ী পাশাপাশি অতিক্রম করে তখন পাশে কোন জাইগা না থাকায় দুর্ঘটনা ঘটে। ঝিনাইদহ সদর বিভাগের উদাসীনতা মূলত এই দুর্ঘটনার মুল কারন।

২০১৬ সালের দিকে সড়ক বিভাগ সড়কের এই অংশে মাটি ভরাটের একটি প্রকল্প হাতে নেয়। সরকার প্রকল্পের বরাদ্দ দিলেও সেই প্রকল্পের টাকা তৎকালীন ঝিনাইদহ সওজের নির্বাহী প্রকৌশলী মাটি ভরাট না করেই পকেটস্থ করেন। তারপর আর যারাই এসেছে ঐ দিকে কোন খেয়াল করেনি। দিনের পর দিন ঘটে যাচ্ছে সড়ক দুর্ঘটনা। ঝরে যাছে অনেক প্রান। আমলেই নিচ্ছে না ঝিনাইদহ সড়ক বিভাগ।

এই প্রসঙ্গে ঝিনাইদহের সওজের বর্তমান নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলামের সাথে তার কার্যালয়ে যেয়ে জানতে চাইলে সে বলে যে পূর্বের বিষয়ে আমার জানা নেই তবে এই সমস্যা সমাধান করতে হলে নতুন করে প্রকল্প তৈরি করে পাঠাতে হবে। সেই প্রকল্প পাশ হওয়ার হবে সেটা বস্তবায়ন করে সম্ভব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button