ঝিনাইদহ সদর

ঝিনাইদহ “প্রান্তিক” এর কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

#ঝিনাইদহের চোখঃ

“প্রান্তিক সাংস্কৃতি চর্চা কেন্দ্র” ঝিনাইদহ এর এক জরুরি সভা প্রান্তিক এর সভাপতি অধ্যক্ষ খোন্দকার হাফিজ ফারুক এর সভাপতিত্বে প্রান্তিক থ্রিডি হলে অনুষ্ঠিত হয়। সভায় সংগঠনের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা বিষয়ে সকলে বক্তব্য রাখেন।

আলোচনায় অংশগ্রহণ করেন ফিরোজ খান নুন, শফিক আকরাম,সাইফুল ইসলাম, সুনিতা শর্মা, বি এম আনোয়ার হোসেন, মনিরা খাতুন কেয়া, মালা মুস্তফিজ, খন্দকার আব্দুর রউফ, নমিতা শর্মা, মতিয়ার রহমান, রবিউল ইসলাম, নিত্য গোপাল বিশ্বাস প্রমুখ।

সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। প্রান্তিক নামে সংগঠনের মুখপত্র প্রকাশেরও সিদ্ধান্ত গৃহীত হয়। শোকাবহ আগস্টে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সংগঠনের বার্ষিক ক্যালেন্ডার প্রস্তুত করে রবীন্দ্র নজরুল জয়ন্তি, নববর্ষ ,বসন্ত, নবান্ন, লোক সংগীত, বাউল সংগীত, নাট্যোৎসবের পরিকল্পনা গ্রহণ করা হয়। পাশাপাশি সাপ্তাহিক একক সংগীত জলসা আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

নির্বাহী কমিটির সদস্য হিসাবে শ্রী বিজন কুমার বিশ্বাস ও নমিতা সরকারকে অন্তর্ভুক্ত করা হয়।

সভায় প্রান্তিকের আয়োজনে ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান পরিবেশনায় নান্দনিকতার উপর গুরুত্ব আরোপ করা হয়। শুদ্ধ সংস্কৃত চর্চার সাথে সম্পৃক্ত হতে আগ্রহী সংস্কৃত অনুরাগীদেরকে প্রান্তিকের সদস্যপদ গ্রহণের আহ্বান জানানো হয়।

সংগঠনকে পৃষ্ঠপোষকতা প্রদানের জন্য সংস্কৃত অনুরাগী ব্যক্তিদের সমন্বয়ে একটি উপদেষ্টা পরিষদ গঠন ও আজীবন সদস্য সংগ্রহের উদ্যোগ প্রহনের সিদ্ধান্ত গৃহীত হয়।
সদস্যদের ভর্তি ফি ১০০ টাকা ও মাসিক চাঁদা ৫০ টাকা ধার্য করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button