কালীগঞ্জনির্বাচন ও রাজনীতি

ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হলেন মিঠু মালিথা

#মোস্তাফিজুর রহমান উজ্জল, ঝিনাইদহের চোখঃ

ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ঝিনাইদহে জেলা ইউনিটের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

সম্প্রতি ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতেপূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

পূর্ণাঙ্গ কমিটির সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ছাত্রনেতা মিঠু মালিথা। মিঠু মালিথা ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার নরেন্দ্রপুর গ্রামের বিশারত মালিথার পুত্র।

নিয়ামতপুর ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি ও কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন মিঠু মালিথা। গত দুই বছরের বেশি সময় কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বে ছিলেন। মিঠু মালিথার নেতৃত্বে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ সুসংগঠিত, গতিশীল ও শক্তিশালী হয়েছে।

দীর্ঘদিন ধরে রাজপথে ছাত্রলীগের সব আন্দোলনে সক্রিয় ছিলেন তিনি। বিগত চারদলীয় জোট সরকারবিরোধী আন্দোলন এবং ওয়ান-ইলেভেন সরকারের সময় কারাবন্দি দলীয় সভাপতি শেখ হাসিনার মুক্তি আন্দোলনে সাহসী ভূমিকা রেখেছেন তিনি। সেসময় বারবার মামলা-হামলা ও কারানির্যাতনের শিকার হয়েছেন তিনি।

মিঠু মালিথা জানান, বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন ছাত্রলীগের ইতিহাস আমাদের মাতৃভূমির ইতিহাস। আমার বিশ্বাস ছাত্রলীগ আরো এগিয়ে যাবে। ছাত্রলীগ আরো সফল হবে। ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করার অঙ্গীকার করে এই ছাত্রলীগ নেতা বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ঝিনাইদহ জেলা ছাত্রলীগ অগ্রণী ভূমিকা পালন করবে।

এদিকে পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা হওয়ায় ঝিনাইদহে ছাত্রলীগ নেতাদের মধ্যে বইছে আনন্দ আর উৎসবের আমেজ। সামাজিক যোগাযোগ মাধ্যম ছেয়ে নতুনদের জয়গানের মুগ্ধতায়। অনেকেই অভিনন্দন জানিয়েছেন নবনির্বাচিত সদস্যদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button