ঝিনাইদহ সদর

ঝিনাইদহ ডাকবাংলা কলেজে গুজব প্রতিরোধে সচেতনতামুলক সভা

#আল-আমিন, ঝিনাইদহের চোখঃ

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা গুজব ছড়িয়ে গণপিটুনিতে হত্যার মাধ্যমে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অপচেষ্টা চলছে।

গণপিটুনি দিয়ে হত্যা এবং গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করা ফৌজদারী অপরাধ। সুতরাং ছেলেধরা গুজবে ভাসছে দেশ।

এ গুজবকে কেন্দ্র করে দেশের আনাচে কানাচে ঘটছে গণপিটুনির ঘটনা। এরই প্রেক্ষিতে আতঙ্কে ভুগছে ঝিনাইদহ ডাকবাংলাসহ পার্শ্ববর্তী এলাকার সাধারণ মানুষ । গুজব আতঙ্কে কোমলমতি শিশু-কিশোরদের চলাচলের উপর অলিখিত নিষেধাজ্ঞা জারি করেছে সংশ্লিষ্ট পরিবারগুলো। এ অবস্থায় ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা আব্দুর রউফ ডিগ্রি কলেজে ঝিনাইদহ থানা পুলিশের উদ্যোগে ছেলেধরা সন্দেহে গুজব ছড়ানো ও গণপিটুনি প্রতিরোধে সচেতনামুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কলেজর ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিবেকানন্দ তরফদারের সভাপতিত্বে, কলেজ প্রাঙ্গনের সামনে সচেতনতামুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিতি ছিলেন, ঝিনাইদহ সদর থানার অফিসার ইনচার্জ মো মিজানুর রহমান, তিনি বলেন, গুজব ছড়ানো ও গুজবে কান দেওয়া থেকে বিরত থাকুন।

উপস্থিত ছিলেন, সাধুহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কাজী নাজির উদ্দিন, সাগান্না ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুন্সী মো: শাহিন রেজা সাঈদ, ডাকবাংলা ক্যাম্প ইনচার্জ তৌহিদুল ইসলামসহ আইন শৃংখলা বাহিনীর সদস্যবৃন্দ। উপস্থিত ছিলেন, মাগুরাপাড়া পোতাহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ।

সভায় কোমলমতি ছাত্র-ছাত্রীদের মধ্যে সচেতনতা মুলুক বক্তব্য রাখা হয় এবং কোনভাবেই আইন নিজের হাতে কেউ তুলে নিবেন না, ছেলে ধরা সন্দেহে কাউকে পাওয়া গেলে তাকে গণপিটুনি না দিয়ে আইনের আওতায় তুলে দেওয়ার আহ্বান জানানো হয়।
সভাটি পরিচালনা করেন, প্রভাষক নাদিম মোস্তফা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button