কালীগঞ্জটপ লিড

ঝিনাইদহ কালীগঞ্জে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৫ (ভিডিও সহ)

#ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহ কালীগঞ্জে এবার ৭ম শ্রেনীর ছাত্র সহ এ পর্যন্ত ৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছে।

আক্রান্তরা সবাই ছাত্র। এরা হল, ইলেকট্রিক ইঞ্জিনিয়ার আশরাফি খালেদ, আবু সায়াদ, আনোয়ার হোসেন জনি, ইমরান হোসেন এবং তাসিম আহম্মেদ।

মোবারক আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, তার বিদ্যালয়ের ৭ম শ্রেনীর ছাত্র কালিগঞ্জ কলেজ পাড়ার আবদুর রবের ছেলে তাসিম আহম্মেদ মঙ্গলবার গায়ে গায়ে জ্বর নিয়ে স্কুলে আসে। সে কালগিঞ্জ হাসপাতালে তার বন্ধুদের সাথে ডাক্তারের কাছে গোলে জানানো হয় তার ডেঙ্গু হয়েছে।

স্থানীয় ভাবে তাসিমই হচ্ছে এডিস মশার কামড়ে ডেঙ্গু আক্রান্ত রোগী। বাকি ৪ জন ঢাকা থেকে ডেঙ্গু জ্বর নিয়ে বাড়ি ফিরছে। নদীপাড়ার সাবেক সাবেক ফুটবলার মোবারকগঞ্জ চিনি কলের সিআইসি সাইফুদ্দিন খালেদ পিকুলের ছেলে ইলেকট্রিক ইঞ্জিনিয়ার আশরাফি খালেদ ।

রায়গ্রামের ভাতঘরা গ্রামের আবদুর রশিদের পুত্র আবু সায়াদ, বলিদাপাড়া গ্রামের আণোয়ার হোসেন জনি এবং সুন্দরপুর দূর্গাপুর ইউনিয়নের কাদিরকোল গ্রামের নওয়াব আলরি পুত্র ইমরান হোসেন ঢাকা থেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বাড়ি ফিরেছে। এরা সবাই চিকিৎসা নিয়েছে যশোর ও ঝিনাইদহে।

কালিগঞ্জের যে সব ছাত্র ছাত্রী ঢাকায় লেখা পড়া করছে তাদের অভিভাবকরা ডেঙ্গু জ্বর নিয়ে মারাত্বক ভাবে চিন্তিত হয়ে পড়েছে। অনেকে দিনের বেলায় বাসা বাড়িতে মশারি টাঙ্গিয়ে দুপুরে ঘুমাচ্ছে।

কালীগঞ্জ কলেজ পাড়ার একজন ব্যাংক কর্মকর্তা বলেন, যেখানে সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয়ের উপ-সচিব ডঃ নুরুল আমীন নাহিদের স্ত্রী ফারহানা নাহিদ সহ ইতিপূর্বে একজন সিভিল সার্জন ও ৩ জন এমবিএিস ডাক্তার, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে সেখানে এডিস মশা আর ডেঙ্গু আতংকগ্রস্থ না হবার কোন কারণ দেখি না।

তাছাড়া ঝিনাইদহ সদর হাসপাতালে ২৩ জন চিকিৎসা নিয়েছেন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button