জানা-অজানা

বৃষ্টি হতে পারে ঈদের দিন

#ঝিনাইদহের চোখঃ

আগামীকাল পবিত্র ঈদুল আজহা। কয়েক দিন আগে ভারতীয় উপকূলবর্তী এলাকায় সৃষ্ট নিম্নচাপে সারা দেশে বৃষ্টি হয়েছে। দুই একদিন থাকবে বলেও জানানো হয়েছে। আগামীকাল ঈদের দিনও থেমে থেমে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

মুসল্লিদের ঈদের নামাজ আদায়ে জাতীয় ঈদগাহ সহ সারাদেশে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ঈদের দিন সোমবার (১২ আগস্ট) সকাল থেকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ।

এ বিষয়ে আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, ঈদের দিন সারা দেশেই হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতও হতে পারে। তবে অনবরত বৃষ্টি হবে না, থেমে থেমে হবে।

ঈদের দিন রাজশাহী বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় হালকা ও মাঝারি বৃষ্টির আভাস দিয়েছে আবওয়া অফিস। সকাল থেকে রাজধানীবাসীর জন্যও থাকছে বৃষ্টির পূর্বাভাস।

আবহওয়া অফিসও বলছে, আগামী ৭২ ঘণ্টায় বা তিন দিনের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টিপাতের বিষয়ে বলা হয়, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button