কালীগঞ্জ

এমন মানুষ দরকার সমাজে (ভিডিও-সহ)

#মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহের চোখঃ

সারাজীবনই জনকল্যানে কাজ করেন শিক্ষিত যুবক এমদাদ। নাইট স্কুল প্রতিষ্ঠা করে বিনামূল্যে এ পর্যন্ত পিছিয়ে পড়া ৪ টি গ্রাম নিরক্ষরমুক্ত করেছেন।

কমপক্ষে ১০ হাজার মানুষের বিনামূল্যে ডায়াবেটিস ও রক্তের গ্রæপ নির্নয় করেছেন।এলাকার কৃষক কৃষাণীদেরকে কম খরচে চাষাবাদ করতে বাড়িতে পরিবেশবান্ধব জৈব সার উৎপাদনের প্রশিক্ষন দিয়েছেন।

এছাড়াও এসএসসি ও জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত এলাকার মেধাবী শিক্ষার্থীদেরকে সম্বর্ধনা প্রদান করে উৎসাহ প্রদান করেন। নৈশ বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদেরকে সঞ্চয়ী মনোভাব গড়ে তুলতে উৎসাহিত করেন। তাদের মাঝে শীতবস্ত্র প্রদান করেন। কৃষকদের মাঝে বিতরন করলেন রোদ বৃষ্টির হাত থেকে বাঁচতে মাথাল (টোপর) বা মাথালী।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার। আরও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, কোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ূব হোসেন মোল্যা, কালীগঞ্জ প্রেসক্লার সাধারন সম্পাদক সাবজাল হোসেন, জয়যাত্রা টেলিভিশনের ঝিনাইদহ জেলা প্রতিনিধি মোঃ হাবিব ওসমানসহ এলাকার সূধিজনেরা।

এমদাদ ঝিনাইদহ কালীগঞ্জের দৌলৎপুর গ্রামের মৃত কাজী আব্দুল ওয়াহেদের পুত্র ও কাজী আব্দুল ওয়াহেদ মেমোরিয়াল ফাউন্ডেশনের পরিচালক।

স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার জানান, কাজী এমদাদ নিজে একজন অস্চ্ছল মানুষ। তারপরও মনের জোরে একজন মানুষ হিসেবে সমাজের দায়বদ্ধতা থেকে অবহেলিত মানুষের এবং সমাজ উন্নয়নে যেভাবে কাজ করে যাচ্ছেন তাকে ধন্যবাদ দিতে হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button