জানা-অজানা

ডাক বিভাগে ২৫৩ জন নিয়োগ, ঝিনাইদহের প্রার্থীরা আবেদন করতে পারবে

#ঝিনাইদহের চোখঃ

বাংলাদেশ ডাক বিভাগের পোস্টমাস্টার জেনারেল দক্ষিণাঞ্চল, খুলনার অধীনস্থ বিভিন্ন অফিসের শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে বিধিমোতাবেক সরাসরি কোটায় জনবল নিয়োগের জন্য বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ৩০ সেপ্টেম্বর ২০১৯, বিকেল ৫টা পর্যন্ত।

পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি পাস বা সমমানের ডিগ্রি; সাঁটলিপিতে সর্বনি¤œ গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ শব্দ এবং বাংলায় ৪৫ শব্দ; কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং/ডাটা এন্ট্রি/ টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-

পদের নাম : উচ্চমান সহকারী।
পদের সংখ্যা : ৫টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক/সমমানের ডিগ্রি।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-

পদের নাম : মেকানিক।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি/সমমান ও ৫ বছরের অভিজ্ঞতা বা অটোমোবাইল ট্রেড কোর্সধারী।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-

পদের নাম : পোস্টাল অপারেটর।
পদের সংখ্যা : ১৪৭টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি/সমমান।
বেতন স্কেল : ৯৭০০-২৩৪৯০/-

পদের নাম : ড্রাফটসম্যান।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : ড্রাফটসম্যানশিপ সার্টিফিকেটধারী।
বেতন স্কেল : ৯৭০০-২৩৪৯০/-

পদের নাম : ড্রাইভার (হালকা)।
পদের সংখ্যা : ১২টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি পাস ও বৈধ ড্রাইভিং লাইসেন্স ও ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-

পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ১৩টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমানসহ কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপে গতি প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ, ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-

পদের নাম : পাম্প অপারেটর।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি পাস ও ইলেকট্রিক্যাল/ মেকানিক্যাল ট্রেড কোর্সধারী।

বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
উপরি উক্ত পদগুলোতে যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : সাতক্ষীরা, বাগেরহাট, যশোর, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, বরিশাল, ভোলা, ঝালকাঠি, পিরোজপুর, পটুয়াখালী, বরগুনা, ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে উপরে বর্ণিত ২০টি জেলাসহ খুলনা জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
পদের নাম : মেইল অপারেটর।
পদের সংখ্যা : ৬৯টি।

আবেদনের যোগ্যতা : এইচএসসি/সমমান।

বেতন স্কেল : ৯৭০০-২৩৪৯০/-
মেইল অপারেটর পদে যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : সাতক্ষীরা, যশোর, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, মেহেরপুর, বরিশাল, ভোলা, পিরোজপুর, পটুয়াখালী, বরগুনা, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, রাজশাহী, নওগাঁ, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, পাবনা, সিরাজগঞ্জ, জয়পুরহাট, রংপুর, দিনাজপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও, গাইবান্ধা, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে উপরে বর্ণিত ৩১টি জেলাসহ খুলনা, বাগেরহাট, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, ঝালকাঠি, রাজবাড়ী জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়সসীমা : ৩১ জুলাই ২০১৯ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর।

আবেদন ফরম পূরণ করা : আগ্রহী প্রার্থীরা যঃঃঢ়://ঢ়সমংপ.ঃবষবঃধষশ.পড়স.নফ-এই ওয়েবসাইটে আবেদন ফরম পূরণ করতে পারবেন। ঙহষরহব-এ আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ৩০ সেপ্টেম্বর ২০১৯ বিকেল ৫টা পর্যন্ত। ওই সময়সীমার মধ্যে টংবৎ ওউ প্রাপ্ত প্রার্থীরা ঙহষরহব-এ আবেদনপত্র ংঁনসরঃ-এর সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে ঝগঝ-এ পরীক্ষার ফি জমা দেবেন। ঙহষরহব আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ দ্ধ প্রস্থ ৩০০ চরীবষ) ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ দ্ধ প্রস্থ ৮০ চরীবষ) স্ক্যান করে নির্ধারিত স্থানে টঢ়ষড়ধফ করবেন।

এসএমএস পাঠানো ও পরীক্ষার ফি জমা দেয়া : নির্ভুলভাবে আবেদনপত্র সাবমিট করা সম্পন্ন প্রার্থীরা টংবৎ ওউ, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ’ং ঈড়ঢ়ু পাবেন। অঢ়ঢ়ষরপধহঃ’ং কপিতে একটি টংবৎ ওউ নম্বর দেয়া থাকবে এবং টংবৎ ওউ নম্বর ব্যবহার করে প্রার্থী যেকোনো টেলিটক প্রিপেইড মোবাইল নম্বরের মাধ্যমে দু’টি এসএমএস করে পরীক্ষার ফি বাবদ সব পদের জন্য ১১২ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন।

প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://ঢ়সমংপ.ঃবষবঃধষশ.পড়স.নফ ওয়েবসাইটে ও প্রার্থীর মোবাইল ফোনে ঝগঝ-এর মাধ্যমে জানানো হবে। এসএমএসে পাঠানো টংবৎ ওউ এবং পাসওয়ার্ড ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্যসংবলিত প্রবেশপত্র প্রার্থী ডাউনলোডপূর্বক রঙিন প্রিন্ট করে নেবেন। প্রবেশপত্রটি লিখিত পরীক্ষার সময় ও উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় দেখাতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button