ঝিনাইদহ সদর

ঝিনাইদহে মা ও শিশুদের স্বাস্থ্যসেবা ও ঔষধ বিতরন কর্মসূচির উদ্বোধন

#সাজ্জাদ আহমেদ, ঝিনাইদহের চোখঃ

মঙ্গলবার সকালে মহিলা বিষয়ক অধিদপ্তর ঝিনাইদহের উপ-পরিচালক এর কার্যালয়ে হেলথ ক্যাম্পে মা ও শিশুদের স্বাস্থ্যসেবা ও ঔষধ বিতরন উদ্বোধন করা হয়। মহিলা বিষয়ক অধিদপ্তর উপ-পরিচালক এর কার্যালয়ের আয়োজনে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় উপকারভোগীদের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে হেলথ ক্যাম্পে ওরস্যালাইন, বিস্কুট ও সাবান বিতরন এবং মা ও শিশুদের স্বাস্থ্যসেবা প্রদানের উপলক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়।

মহিলা বিষয়ক অধিদপ্তর ঝিনাইদহের উপ-পরিচালক নিলুফার রহমান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক সরোজ কুমার নাথ।

মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক এর কার্যালযের আয়োজনে আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ জাহিদ আহমেদ, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রগ্রাম অফিসার খন্দকার শরিফা আক্তার, চুক্তিবদ্ধ এনজিও লাবন্য মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রাবেয়া সিদ্দীকি,সাংবাদিক সাজ্জাদ আহমেদ ।

আলোচনা অনুষ্ঠান পরিচালনা করেন খন্দকার শরিফা আক্তার। সার্বিক ভাবে সহযোগিতা করেন ক্রেডিট সুপারভাইজার তাসলিমা বেগম,এস এম সোহেল রানা রোকেয়া খাতুন,শিললুর রহমান, ইব্রাহিম , রোকেয়া খাতুন , ফৌজিয়া হক জুই প্রমূখ।

আলোচনা অনুষ্ঠানে লাবন্য মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রাবেয়া সিদ্দীকি ,সেচ্ছা সেবী নারী, বিভিন্ন এনজিও প্রতিনিধিসহ ৯শতাধিক মা গন উপস্থিত ছিলেন। আলোচনা শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক সরোজ কুমার নাথ কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় ৮শত মা ও শিশু উপকারভোগীদের স্বাস্থ্যসেবা প্রদানের উদ্বোধন ঘোষনা করেন ।

উদ্বোধন শেষে জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ জাহিদ আহমেদ ও সিনিয়র ভিজিটর মমতাজ সুলতানা হেলথ ক্যাম্পে মা ও শিশুদের স্বাস্থ্যসেবা প্রদান করেন।স্বাস্থ্যসেবা শেষে ওরস্যালাইন, বিস্কুট ও সাবান বিতরন করেন।মঙ্গল ও বুধবার ২দিব্যাপী পৌর সভার ৯টি ওয়ার্ডের ৮শত মা ও শিশু উপকারভোগীদের হেলথ ক্যাম্পে মা ও শিশুদের স্বাস্থ্যসেবা ও ঔষধ বিতরন করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button