কালীগঞ্জ

চিকিৎসার জন্য সাহায্যের আবেদন

মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহের চোখঃ

কালীগঞ্জ পৌরসভার ঢাকালে পাড়ার ভাড়াটিয়া পরিবারের একমাত্র সন্তান শিশু মিনারুল ইসলামের (১০), পিতা আব্দুল কাদের প্রতিবন্ধি।

ভিক্ষাবৃত্তি তার পেশা, আর স্ত্রী মর্জিনা বেগম বাসা বাড়িতে ঝি-এর কাজ করে অতি কষ্টে সংসার চালায়।

গর্ভধারিনী মা অনেক আশা-আকাংঙ্খা নিয়ে ফুটফুটে সুন্দর চেহারার একমাত্র শিশু পূত্র মোঃ মিনারুল ইসলামকে ৬ বছর আগে ভর্তি করে আড়পাড়া জঙ্গিশাহ এতিমখানায়। গৃহকর্মি মায়ের ইচ্ছা ছিল তার সন্তানটি আরবি ও কোরআন শিক্ষায় পড়া লেখা করে ইসলাম ও দ্বীনের পথে নিজেকে প্রতিষ্ঠিত করবে।

কিন্তু মায়ের সেই ইচ্ছা কি আদৌ পূরন হবে। কেননা মিনারুল গরম পানিতে পুড়ে কালীগঞ্জ সরকারী হাসপাতালের পুরুষ ওয়ার্ডের ৮ নং বেডে দেহের একচতুর্থাংশ দগদগে পোড়া নিয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

গত মঙ্গলবার কালীগঞ্জ হাসপাতালে গিয়ে দেখা যায় আড়পাড়ার এতিমখানার আলিয়া মাদ্রাসার তৃতীয় শেনিতে অধ্যায়নরত ছাত্র মিনারুল ইসলাম ব্যাথার যন্ত্রনায় বেডের উপরে কাতরাচ্ছে। আর তার মা সন্তানের জীবন মৃত্যু নিয়ে চোখের পানি ফেলছে।

এসময় হাসপাতালের কর্তব্যরত ডাক্তার মোঃ শাহ্ নেওয়াজ জানায়, তারা সাধ্য প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছে মিনারুলকে সূস্থ্য করে তোলা যায় কিনা। তবে হাসপাতালের অপর চিকিৎসক ডাঃ সুলতান আহমেদ জানায় এধরনের রোগী যশোর, খুলনা, ফরিদপুর অথবা ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার প্রয়োজন। তিন দিন আগে হাসপাতাল কর্তৃপক্ষ শিশুটিকে বড় হাসপাতালে রেফার্ড করতে চেয়েছিল কিন্তু অসহায় গৃহকর্মি মিনারুলের মায়ের অর্থিক সংকট এবং কাকুতি মিনতির কারনে শেষ পর্যন্ত কালীগঞ্জ হাসপাতালে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছে। পোড়া রোগীর জন্য সরকারী ভাবে হাসপাতালে যে ওষুধ সরবরাহ আছে তা সবই দেওয়া হচ্ছে শিশু মিনারুলকে।

এছাড়া মধুগঞ্জ বাজারের ঢাকালে পাড়ার তরুন সমাজসেবক আলমগীর হোসেন ও লাভলু হোসেন নিজেদের টাকা দিয়েও অন্যান্য ওষুধ কিনে চিকিৎসা অব্যহত রেখেছে। শিশুটিকে সুস্থ্য করে তুলতে এখন জরুরী প্র্রয়োজন আর্থিক সহায়তা। ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য, স্থানীয় উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, পৌর মেয়র ও অন্যান্য জনপ্রতিনিধিসহ সমাজের দানশীল ব্যক্তিবর্গরা শিশুটির প্রয়োজনীয় চিকিৎসার জন্য আর্থিক সহযোগীতার হাত বাড়িয়ে দিলে হয়তোবা সে দ্রæত সূস্থ্য হয়ে উঠতে পারে।

অন্যথায় প্রয়োজনীয় ওষুধের অভাবে নিঃস্পাপ মাদ্রাসার ছাত্র মিনারুল ধুকে ধুকে মৃত্যুর পথযাত্রী হতে পারে। আর্থিক সাহায্যের ব্যাপারে যোগাযোগ করুন। রবিউল ইসলাম (রবি) মোবা নং-০১৭১২-১৮১১৬৭।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button