ঝিনাইদহ সদরটপ লিড

ঝিনাইদহ শহর জুড়ে নতুন মডেলের সিসি ক্যামেরা বসানোর উদ্যোগ

ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহ শহরের গুরুত্বপূর্ণ ১০টি স্পটে লাগানো সিসি ক্যামেরাগুলো দুই বছরে নষ্ট হয়ে গেছে।

শহর ঘুরে দেখা গেছে, কোনো কোনো স্থান থেকে গায়েব হয়ে গেছে ক্যামেরা। রক্ষণাবেক্ষণের অভাবে মরিচা আর ময়লা জমে আছে ক্যামেরা ও তারে।

২০১৭ সালে পুলিশ প্রশাসনের উদ্যোগে শহরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সিসি ক্যামেরা স্থাপন করা হয়। শহরের ১০টি স্পটে বসানো হয় ১২৮টি সিসি ক্যামেরা। এতে ঠিকাদারের ব্যয় হয় ১৫ লাখ ৮০ হাজার টাকা। কিন্তু তাকে ঝিনাইদহ দোকান মালিক সমিতিসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে দেয়া হয় ৯ লাখ টাকা।

তবে ক্যামেরা বসানোর পর শহরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার হয়েছিল। শহরের কয়েকটি দোকানে চুরির ঘটনা উদঘাটনও হয়েছিল সিসি ক্যামেরার ফুটেজ দেখে। তারপর ক্যামেরাগুলো অচল হয়ে পড়তে থাকে। তবে বেশির ভাগ ক্যামেরা লাইট পোস্ট থেকে চুরি হয়ে গেছে।

ঝিনাইদহ দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম মন্টু ব্যবসায়ী ও শহরবাসীর স্বার্থে সিসি ক্যামেরা প্রকল্পটি ভেস্তে যাওয়ায় দুঃখ প্রকাশ করেন।

ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু জানান, শহরের পায়রা চত্বরের ৪টি ক্যামেরা চালু আছে। বাকি ক্যামেরাগুলো অচল হয়ে গেছে। তিনি বলেন, বর্ষার পর নতুন করে সিসি ক্যামেরা বসানো হবে।

পুলিশ সুপার মো. হাসানুজ্জামান জানান, আগে বসানো ক্যামেরাগুলো ছিল ব্যাক ডেটেড। শহর জুড়ে নতুন মডেলের ক্যামেরা বসানোর উদ্যোগ নেয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button