ক্যাম্পাসঝিনাইদহ সদর

ঝিনাইদহ মেয়রের সহযোগীতায় ৪ মেধাবীর স্বপ্নপূরণ

ঝিনাইদহের চোখঃ
ঝিনাইদহের ৪জন মেধাবী শিক্ষার্থীর মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ে ভর্তির অর্থ দিলেন সদর পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু।

শুক্রবার সন্ধ্যায় ঝিনাইদহ পৌরসভার হল রুমে অনানুষ্ঠানিক ভাবে তাদের হাতে নগদ অর্থ তুলে দেন তিনি। এ সময় শিক্ষার্থীদের বাবা-মায়েরা উপস্থিত ছিলেন।

অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন রেডিও নবগঙ্গার এমডি আরমিজা শিরিন এমি ও পৌরসভার সচিব মোস্তাক আহম্মেদ। অর্থ প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন হরিণাকুন্ডু উপজেলার সাবেক বিন্নি গ্রামের মিঠু মিয়া ছেলে মোঃ সুলতান মিয়া। সে চলতি বছরে খুলনা মেডিকেল কলেজে মেধাতালিকায় ভর্তি সুযোগ পেয়েছে। দিনমজুর পিতার সন্তান সে। জেলা শহরের কাঞ্চননগর গ্রামের মৃত কামাল হোসেনের মেয়ে তানিয়া সুলতানার মা আছিয়া বেগম বাসা বাড়িতে ঝিয়ের কাজ করেন। তাকেও ভর্তির সহায়তা করেন মেয়র মিন্টু। ঝিনাইদহ উপশহর পাড়ার অসুস্থ্য সরোয়ার হোসেন। তার মেয়ে তামান্না নাছনিম তন্বি। জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে সে। বাবার চিকিৎসার খরচ জোগাড় করতে সব বিক্রি করতে হয়েছে তার পরিবারের। একই এলাকার ইদ্রজিৎ কুন্ডুর ছেলে ইমন কুন্ডু। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে সে। দর্জির কাজ করে সংসার চলে তাদের। হতদরিদ্র পরিবারের এসব মেধাবীরা উচ্চ শিক্ষায় সুযোগ পাওয়ার পরেও ভর্তির টাকা যোগাড় করতে পারেনি। মেয়রের দেওয়া অর্থে স্বপ্ন পূরণ হয়েছে বলে জানান তারা।

এ বিষয়ে পৌরসভার মেয়র বলেন, প্রতিবছর পৌরসভার নিজস্ব অর্থে ৬৭ জনকে বিভিন্ন শ্রেণীতে অধ্যায়নরত শিক্ষার্থীদের উপ বৃত্তি দেওয়া হচ্ছে। এছাড়াও এইচ এসসি পাশ করে উচ্চ শিক্ষার সুযোগ পাওয়া শিক্ষার্থীদের ভর্তিসহ পড়া লেখার যাবতীয় খরচ দেওয়া হয় বলেও জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button