ঝিনাইদহ সদরটপ লিড

ঝিনাইদহের বাজার গোপালপুর সড়কের বেহাল দশা

গিয়াস উদ্দীন সেতু, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা বাজারের উপর দিয়ে চলে গেছে ঝিনাইদহ -চুয়াড়াঙ্গা মহাসড়ক ।

সড়কের পাশে গড়ে উঠেছে বিভিন্ন কলকারখানা, শিক্ষাপ্রতিষ্ঠান, ব্যাংক, বাজার, চাতাল শিল্প। আরো আছে, বাজারের দক্ষীন পাশে অবস্থিত মধুহাটি ইউনিয়ন , ডাবাংলা ত্রিমোহনী থেকে ৫-৬ কিলো দুরে মধুহাটি ইউনিয়নের বাজার গোপালপুর ।

এই অঞ্চলের মাটি অত্যন্ত উর্বর তাই এলাকার মানুষ কৃষির উপর নির্ভর। তরিতরকারি, ধান, পাট, কলাসহ বিভিন্ন মালামাল নিয়ে ডাকবাংলা বাজর ও জেলা শহরে যেতে হয়। অন্যদিকে এই সড়ক হয়ে, কালিগঞ্জ, কোটচাঁদপুর ও মহেশপুরের কৃষকরা চাল নিয়ে ডাকবাংলা বাজারে ধান বিক্রয় করতে আসে।

একটু বৃষ্টি হলেই, রাস্তায় খানা গর্তে পরিনিত হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়। যার কারনে এলাকার কৃষকদের বিভিন্ন মালা মাল বাজার ও জেলা শহরে আসতে চরম থেকে চরমে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ বিষয়ে বাজার গোপালপুর থেকে ধান বিত্রুয় করতে আশা ,তুহিন আলী জানান, গ্রাম থেকে ধান, তরি তরকারি ও হাসপাতালে আসা-যাওয়া করা যে কত কষ্ট তা শুধু ভুক্ত ভুগীরাই জানে।

ডাকবাংলরা বিশিষ্ট চাউল ব্যবয়াসীক ও চেয়ারম্যান আলাউদ্দীন আল-মামুন বলেন, রাস্তার অবস্থা খুবই নাজুক তাই দ্রুত সংস্করণ করা উচিত।

অন্যদিকে মধুহাটি ইউনিয়নের চেয়ারম্যান ফারুক আহাম্মদ জুয়েল জানান, রাস্তার অবস্থা খুব খারাপ আমার এলাকার কৃষকরা কাচা মাল যেমন, তরি তরকারি, ধান নিয়ে মফস্বল বাজার হতে শহরে কিংবা এলাকার বড় ব্যবসা কেন্দ্র ডাকবাংলা বাজারে আসতে নাজেহাল হয়। তাছাড়া কলেজ গামী ছাত্র/ছাত্রীরা দীর্ঘ পথ অতিক্রম করে জেলাশহরে আশা যাওয়াই খুব দূর্ভোগ পোহাতে হয়।
আমি কর্তৃপক্ষের কাছে জোরালো দাবি করবো জনদূভোগ থেকে পরিত্রান পেতে রাস্তাটি অতি দ্রুত সংস্করণ করা হোক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button