কালীগঞ্জটপ লিড

কালীগঞ্জ থেকে কোলা বাজার ৯ কিলোমিটার সড়কই এখন মৃত্যু ফাঁদ !

শিপলু জামান, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের কালীগঞ্জ কোলাবাজার সড়কটি একটি খুবই ব্যাস্ততম সড়ক।

এই সড়কে প্রতিদিন আনুমানিক ২-৩ হাজার মানুষ চলাচল করে । এছাড়া এই ব্যাস্ততম সড়কে চলে সবধরণের যানবাহন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কটি ব্যস্ততম হলেও এটি একটি গ্রামীন সড়ক। এই সড়কে প্রতিদিন কোলা ও জামাল ইউনিয়নের ২০ গ্রামের মানুষ প্রতিনিয়ত কালীগঞ্জ শহরে যাতাযাত করে। ব্যস্ততম এই সড়কটির কালীগঞ্জ বাজার থেকে নয় কিলোমিটার দূরে ৩নং ওয়ার্ডের ফয়লা দাসপাড়া মোড় নামক স্থানে একটি কালভার্ট ভেঙ্গে পড়ছে । সড়কের মাঝ খানে বড় গর্ত তৈরী হয়েছে । রাতে অনেক সাইকেল ভ্যান সহ বিভিন্ন যানবাহন এবং সড়কে চলাচলরত মানুষের ঐ ভাঙ্গা স্থানে পড়েদেুর্ঘটনার স্বীকার হচ্ছে প্রতিনিয়ত । কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ না করায় এটি একটি মরন ফাঁদে পরিণত হয়েছে ।
সড়কের বিভিন্ন অংশে পিচের কার্পেটিং উঠে বড় বড় খানা খন্দের সৃষ্টি হয়েছে। রাস্তার ছোট ছোট কালভার্ট এর পাশের পিচ সরে যাওয়ার ফলে যানবাহন চলাচল পড়েছে চরম ঝুকিতে।

সড়কে চলাচল কারী বাপ্পা রাজ বলেন, সড়কটিতে বড় গর্ত সৃষ্টি হওয়ায় জীবনের ঝুকি নিয়ে চলাচল করতে হচ্ছে প্রতিনিয়ত। এইখানে মনের অজান্তেই দূর্ঘটনায় পতিত হচ্ছে সাধারণ মানুষ সহ বিভিন্ন ছোট বড় যানবাহন ।

নিরাপদ সড়ক চাই(নিসচা) কালীগঞ্জ উপজেলা আহবায়ক বি এম কামরুজ্জামান বলেন, কর্তৃপক্ষ সড়কটি সংস্কার অথবা নতুন করে তৈরীর করে মানুষের চলাচলের পথ সুগম করে দেন। তা না হলে ভাঙ্গাচোরা ব্যস্ততম এই সড়ক অনেক বড় বিপদ ডেকে আনতে পারে ।

এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্নারানী সাহা বলেন, সড়ক সংস্কার কাজ চলছে অতি দ্রæত সমস্যার সমাধান করা হবে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button