কালীগঞ্জজানা-অজানাটপ লিড

এখন থেকে আমিই ওর মা, কালীগঞ্জে পরিত্যক্ত নবজাতক উদ্ধার

সাবজাল হোসেন, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহ কালীগঞ্জে ফুটফুটে চেহারার এক নবজাতককে শনিবার সন্ধ্যার পর কেবা কারা ফেলে গেছে রাস্তার পাশে।

ঘটনাটি ঘটেছে উপজেলার সাইটবাড়িয়া গ্রামের বাজিগার ঘাটে। এরপর অসহায় শিশুটিকে মাতৃস্নেহে কোলে তুলে নিয়েছেন ওই গ্রামের হারুন আর রশিদের স্ত্রী শারভিনা খাতুন।

ওই গ্রামের বাসিন্দা রাকিব হাসান জানান, শনিবার সন্ধ্যার পরে কে বা কারা শিশুটিকে তাদের গ্রামের রাস্তার পাশে ফেলে রেখে যায়। পথচারীরা কান্নাকাটির শব্দ শুনে কাছে গিয়ে দেখতে পান ফুটফুটে চেহারার একটি শিশুকে ছেড়া কাপড়ের ওপর শোয়ানো রয়েছে। পরে শিশুটিকে দেখতে এলাকার মানুষের ভীড় জমে যায়। কিন্ত ঠান্ডা আবহাওয়ায় কাঁপছিল শিশুটি। এমন অবস্থায় গ্রামের হারুর অর রশিদের স্ত্রী মিনি খাতুন নিজের সন্তানের মত করে শিশুটিকে কোলে তুলে নেন। তিনি শিশুটিকে নিজের সন্তানের মত করে লালন করবেন। ঠান্ডায় শিশুটি বেশ অসুস্থ হয়ে পড়েছে তার চিকিৎসার জন্য স্থানীয় পুলিশের সহযোগীতায় কালীগঞ্জ হাসপাতালের পথে রওনা দিয়েছেন। রাকিব আরও জানান, শিশুটিকে দেখার জন্য এলাকার অনেকে মানুষ এসেছিল। কিন্ত কেউ শিশুটিকে আপন করে নেয়নি।

মালিয়াট ইউনিয়নের চেয়ারম্যান একরামুল হক সংগ্রাম জানান, যারা নিষ্পাপ শিশুটিকে ফেলে রেখে গেছে তাদেরকে ঘৃনা করতে হয়। আবার মাতৃ¯েœহে যে মা নিজের সন্তানের মত করে কোলে তুলে নিয়েছেন তার জন্য ধন্যবাদ জানানোর ভাষা নেই।

শারভিনা খাতুন জানান, মাইশা ও তানজিমা নামের আমার নিজের ২ টি মেয়ে আছে। কোন ছেলে সন্তান নেই। এ শিশুটিকেই নিজের ছেলের মত করে লালন করবো। তিনি বলেন, এখন থেকে আমিই ওর মা।

কালীগঞ্জ থানার ওসি মুহাম্মদ মাহফুজুর রহমান জানান, একটি নবজাতক কে বা কারা ফেলে গেছে খবর পেয়ে পুলিশ পাঠিয়েছিলেন। শিশুটি অসুস্থ রয়েছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিশুটির প্রকৃত মাকে উদ্ধারের চেষ্টা চলছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button