ঝিনাইদহ সদর

ঝিনাইদহ হানাদার মুক্ত দিবসে সুরঙ্গন শিল্পী গোষ্ঠী’র মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ

আরিফুল ইসলাম মিটুল, ঝিনাইদহের চোখঃ

৬ ই ডিসেম্বর ঝিনাইদহ হানাদার মুক্ত দিবস এ উপলক্ষে, সুরঙ্গন শিল্পী গোষ্ঠী আয়োজন করেছিল মুক্তিযুদ্ধের গল্প ও জাগরনমুলক সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জনাব মকবুল হোসেন।অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথির মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্ভোধন করা হয়।

এরপর মুক্তিযুদ্ধের গল্প শোনান ঝিনাইদহ জেলার মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধ জনাব মোঃ মকবুল হোসেন।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট,ঝিনাইদহ জেলা শাখার সাধারন সম্পাদক জনাব রাজু আহমেদ মিজান।

এছাড়াও উপস্থিত ছিলেন সুরঙ্গন শিল্পী গোষ্ঠীর কার্যকরি সভাপতি জনাব এম. এ. কাইয়ুম মুক্ত, বঙ্গবন্ধু পরিষদ ঝিনাইদহের সাধারন সম্পাদক হাফিজুর রহমান, নবদিপ্ত শিশু কিশোর এর সভাপতি ফারুক হোসেন লিটন, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ইমামগীর হোসেন, বিবর্তন নাট্য গোষ্ঠীর সাধারন সম্পাদক অ্যাড. জাহিদ।

এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সহ সুরঙ্গন শিল্পী গোষ্ঠীর সদস্য ও ছাত্র ছাত্রীবৃন্দ।

।অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জনাব মকবুল হোসেন সবাইকে মুক্তিযুদ্ধের গল্প শোনান।তার স্মৃতিচারণ মুলক গল্পে ফুটে ওঠে একাত্তরের মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে বঙ্গবন্ধু, মুক্তিযোদ্ধাদের বিভিন্ন কৌশলের প্রশিক্ষন,ও মুক্তিযুদ্ধের কথা।

এ সময় কথা বলতে বলতে তিনি কেঁদে ফেলেন এবং কাঁদে সকল শ্রোতা।গল্পের মাঝে মাঝে সুরঙ্গন শিল্পী গোষ্ঠীর শিল্পীবৃন্দ পরিবেশন করে জাগরনের গান ও আবৃত্তি।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব পিন্টু লাল দত্ত,সভাপতি, সুরঙ্গন শিল্পী গোষ্ঠী।অনুষ্ঠানটি পরিচালনা করেন জনাব দেবব্রত বিশ্বাস সম্রাট,সাধারন সম্পাদক,সুরঙ্গন শিল্পী গোষ্ঠী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button